• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সেই মুখচ্ছবি থেকে ট্রাম্পের আয় ৭০ লাখ ডলারের বেশি

প্রকাশ:  ২৮ আগস্ট ২০২৩, ১৮:৪৩
নিজস্ব প্রতিবেদক

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টায় ফুলটন কাউন্টি কারাগারে সম্প্রতি সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি মুখচ্ছবি তোলা হয়। তাঁকে গ্রেপ্তারের পর মুখচ্ছবিটি তোলা হয়েছিল। ভ্রু কুঁচকে বিরক্তি নিয়ে তাকিয়ে থাকা সেই মুখচ্ছবি ব্যবহার করে বিভিন্ন পণ্য তৈরি ও বিক্রি করছে ট্রাম্পের প্রচার শিবির। এর মধ্য দিয়ে সমর্থকদের কাছ থেকে নির্বাচনের জন্য তহবিল সংগ্রহ করছে তারা। এই থেকে এখন পর্যন্ত আয় হয়েছে ৭০ লাখ ডলারের বেশি।

যুক্তরাষ্ট্রের জর্জিয়ায় ২০২০ সালে নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগে গত বৃহস্পতিবার আটলান্টার ফুলটন কাউন্টি কারাগারে আত্মসমর্পণ করেন ট্রাম্প। সেখানে তাঁর একটি মুখচ্ছবি নেওয়া হয়। তিনিই প্রথম কোনো সাবেক মার্কিন প্রেসিডেন্ট, যাঁকে গ্রেপ্তারের পর মুখচ্ছবি নেওয়া হয়েছে। পরে দুই লাখ ডলারের মুচলেকায় তাঁকে জামিন দেওয়া হয়ে থাকে।

সেদিনই ফুলটন কাউন্টি শেরিফের কার্যালয় ট্রাম্পের মুখচ্ছবিটি প্রকাশ করে। কয়েক ঘণ্টার মধ্যে ট্রাম্পের প্রচার শিবির ছবিটি দিয়ে টি–শার্ট তৈরি করে বিক্রি শুরু করে। এরপর ট্রাম্পের ওই ছবিযুক্ত গ্লাস, মগ, বাম্পার স্টিকার এবং পোস্টার বের করা হয়।

এক্সে (সাবেক টুইটার) দেওয়া এক পোস্টে প্রচার শিবিরের মুখপাত্র স্টিভেন চিউং লিখেছেন, বৃহস্পতিবার ট্রাম্পের মুখচ্ছবি প্রকাশিত হওয়ার পর লাখ লাখ ডলার অনুদান এসেছে। শুধু শুক্রবারেই ট্রাম্পের ছবিযুক্ত পণ্যগুলো বিক্রি করে ৪১ দশমিক ৮ লাখ ডলার আয় হয়েছে।

২০১৬ সালে ট্রাম্প যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হন। ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনেও তিনি প্রতিদ্বন্দ্বিতা করেন ও ডেমোক্র্যাট নেতা জো বাইডেনের কাছে পরাজিত হন। ট্রাম্প ২০২৪ সালে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনেও রিপাবলিকান দলের হয়ে প্রার্থিতা চান।

গত তিন সপ্তাহে ট্রাম্পের প্রচার শিবির প্রায় দুই কোটি তহবিল সংগ্রহ করেছে।

ডোনাল্ড ট্রাম্প
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close