• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্রতিবন্ধী ভাতার টাকা আত্মসাতের অভিযোগ আ.লীগ নেতার বিরুদ্ধে

প্রকাশ:  ০৪ সেপ্টেম্বর ২০২৩, ১৭:১১
পাবনা প্রতিনিিধি

পাবনা সদর উপজেলার চরতারাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান বাবুর বিরুদ্ধে এক শারীরিক প্রতিবন্ধীর ভাতা কার্ডের টাকা জালিয়াতি করে আত্মসাতের অভিযোগ উঠেছে। ইউপি সদস্য থাকার সুবাদে ভাতা কার্ডে নিজের নাম্বার দিয়ে দুই বছর ধরে এসব টাকা উত্তোলন করছেন তিনি।

এ বিষয়ে প্রতিকার চেয়ে সোমবার (৪ সেপ্টেম্বর) পাবনা জেলা প্রশাসক, পুলিশ সুপার, সদর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী শারীরিক প্রতিবন্ধী।

অভিযুক্ত মোস্তাফিজুর রহমান বাবু চর তারাপুর ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ডের সদস্য এবং ইউনিয়ন আওয়ামী লীগের নবনিযুক্ত সাধারণ সম্পাদক। ভুক্তভোগী একই ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ভাদুরিয়াডাঙ্গী গ্রামের মৃত কেসমত শেখের ছেলে দিলবার শেখ।

অভিযোগ সূত্রে জানা গেছে, দুই বছর আগে শারীরিক প্রতিবন্ধী দিলবার শেখের নামে প্রতিবন্ধী ভাতার কার্ড করা হয়। কার্ডের বিষয়ে কিছুই জানতেন না দিলবার। সম্প্রতি ভাতা কার্ডের জন্য ইউনিয়ন পরিষদে গেলে তার নামে ভাতা কার্ড আছে বলে জানতে পারেন এবং সেই কার্ডে নগদের নাম্বার হিসেবে বাবু মেম্বারের নাম্বার দেয়া আছে। গত দুই বছরে বাবু মেম্বার সেই নাম্বারের সহায়তায় সব টাকা (২৫ হাজার) উত্তোলন করে আত্মসাৎ করেন।

এ বিষয়ে মুঠোফোনে যোগাযোগ করা হলে অভিযুক্ত ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান বাবু বলেন, বিষয়টি সমাধান করা হয়েছে। ইউএনও সাহেব ডাকছিলেন, সেখানে গিয়ে সব টাকা ফেরত দেয়া হয়েছে। প্রতিবন্ধীর টাকা আপনি আত্মসাৎ করেছেন কেন জানতে চাইলে পরে দেখা করবেন বলে ফোনের লাইন কেটে দেন।

সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, ‘আমরা অভিযোগ পেয়েছি। ইউএনও ম্যাডামও এ বিষয়ে অবগত আছেন। প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা মিলেছে। ইতিমধ্যে অভিযুক্ত ইউপি সদস্য ও ভুক্তভোগীকে উপজেলায় ডেকে আনা হয়েছিল। পরে ইউএনও ম্যাডামের মাধ্যমে ওই ইউপি সদস্য ভুক্তভোগী দিলবার শেখকে তার পাওনা সব টাকা ফেরত দিয়েছেন। এছাড়া তদন্তের মাধ্যমে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।'

সাংগঠনিক ব্যবস্থা নেয়ার কথা জানিয়ে সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহেল হাসান শাহিন বলেন, ‘আপনার মাধ্যমে আমি বিষয়টি শুনলাম। আমি অভিযোগ এখনো পাইনি। অভিযোগ পেলে অবশ্যই তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। আওয়ামীলীগ করে এই ধরনের কাজের কোনো সুযোগ নেই।’

অপরাধ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close