• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

নৌকার জয়গান কন্ঠে নিয়ে নওগাঁর রাজপথে হাজারোও মানুষ

প্রকাশ:  ১৬ সেপ্টেম্বর ২০২৩, ২০:২৭
আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনের তফশিল ঘোষণা না হলেও থেমে নেই মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের নানা রকমের কর্মকান্ড। যে যার মতো করে মতবিনিময়, উঠান বৈঠক ও প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহবান জানিয়ে নওগাঁ-৫ (সদর) আসনের তিনজন মনোনয়ন প্রত্যাশী প্রার্থী একই মঞ্চে জমায়েত হয়েছেন। পৌর আওয়ামীলীগের সভাপতি ও মনোনয়ন প্রত্যাশী দেওয়ান ছেকার আহমেদ শিষাণের ব্যবস্থাপনায় ও নওগাঁ আওয়ামীলীগ পরিবারের আয়োজনে নৌকার পক্ষে এক বিশাল শোভাযাত্রার আয়োজন করা হয়।

শোভাযাত্রা শুরুর আগে শহরের নওজোয়ান মাঠে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শাকিল আহমেদ বাদলের সঞ্চালনায় বক্তব্য রাখেন মনোনয়ন প্রত্যাশী জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. রফিকুল ইসলাম রফিক, পৌর আওয়ামীলীগের সভাপতি ও মনোনয়ন প্রত্যাশী দেওয়ান ছেকার আহমেদ শিষাণ, মনোনয়ন প্রত্যাশী জেলা যুবলীগের সভাপতি খোদাদাদ খাঁন পিটু। এছাড়াও বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমানুজ্জামান সিউল।

এসময় বক্তারা বলেন, স্বাধীনতার মহান স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আসন্ন জাতীয় নির্বাচনে নতুন মুখের এমপিকে নিয়ে অংশগ্রহণ করতে চাই। তাই তিলোত্তমা শহর নওগাঁর অভ্যন্তরীণ চার লেনের সড়ক নির্মাণ, শহরের যানজট নিরসন করে স্মার্ট নওগাঁ বিনির্মাণ করে আগামীর স্মার্ট বাংলাদেশের সঙ্গে যুক্ত করতে নওগাঁবাসী একজন নতুন মুখের যোগ্য প্রার্থীকে আগামী নির্বাচনে নৌকার মাঝি হিসেবে দেখতে চায়। সেই জানান দিতেই মূলত হাজার হাজার মানুষের দাবীর ভিত্তিতে আজকের এই নৌকার পক্ষে শোভাযাত্রাটির আয়োজন করা হয়েছে। আমরা আশাবাদি মানবিক প্রধানমন্ত্রী আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই হাজার হাজার মানুষের প্রাণের দাবীকে পূরণ করে আবারোও বিশাল ব্যবধানে এই আসন থেকে নৌকার বিজয় সুনিশ্চিত করবেন।

আলোচনা সভা শেষে শনিবার বিকেলে শহরের নওজোয়ান মাঠ থেকে নৌকার জায়গান কন্ঠে নিয়ে প্রায় ২০হাজারের বেশি মানুষের অংশগ্রহণে এক বিশাল শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে এসে শেষ হয়। শোভাযাত্রায় জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোহাম্মদ আলীসহ জেলা, পৌর, ওয়ার্ড আওয়ামীলীগ এবং সকল ইউনিয়নের নেতৃবৃন্দ ও আওয়ামী সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং পৌর কাউন্সিলরবৃন্দরা অংশগ্রহণ করেন।

আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close