• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বিকেলে ঢাকায় সমাবেশ করবে বিএনপি

প্রকাশ:  ২২ সেপ্টেম্বর ২০২৩, ১০:০৩
নিজস্ব প্রতিবেদক

রাজধানী ঢাকার পৃথক দু’টি স্থানে শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিকেলে সমাবেশ করবে বিএনপি। সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্তি এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে চলমান যুগপৎ আন্দোলনের ধারাবাহিকতায় বিএনপির ঘোষিত টানা ১৫ দিনের কর্মসূচির চতুর্থ দিনে রাজধানীতে এ পৃথক সমাবেশ করবে দলটি।

জানা গেছে, একটি সমাবেশ হবে উত্তরার আবদুল্লাহপুর পলওয়ে মার্কেটের পাশের মাঠে এবং অন্যটি যাত্রাবাড়ীর শহীদ ফারুক সড়কে। দু’টি সমাবেশই শুরু হবে বিকেল ৩টায়। বিএনপির পাশাপাশি যুগপৎ আন্দোলনে সরকারবিরোধী বিভিন্ন দল, জোট ও সমমনারাও পৃথক সমাবেশ কর্মসূচি পালন করবে।

এর আগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় দুপুরে জুমার নামাজের পর সারাদেশে জেলা, মহানগর, থানা-উপজেলা, পৌরসভা ও ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে দোয়া ও মিলাদ মাহফিল কর্মসূচি পালন করবে দলটি।

বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, উত্তরার সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অন্যদিকে যাত্রাবাড়ীর সমাবেশে প্রধান অতিথি দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও বিশেষ অতিথি থাকবেন ড. আবদুল মঈন খান।

এদিকে বিএনপির ঘোষিত টানা ১৫ দিনের কর্মসূচিতে পরিবর্তন আনা হয়েছে। ১৯ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত এ কর্মসূচি পালনের ঘোষণা থাকলেও তা আরো দু’দিন বাড়িয়ে ৫ সেপ্টেম্বর পর্যন্ত দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান।

এরমধ্যে ৩ অক্টোবরের কুমিল্লা-চট্টগ্রাম বিভাগের রোডমার্চের তারিখ পরিবর্তন করে ৫ অক্টোবর করা হয়েছে। একই সঙ্গে খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে ২৪ সেপ্টেম্বর ঢাকাসহ সব মহানগর ও জেলায় প্রতিবাদ সমাবেশ করবে দলটি।

এছাড়া ৪ অক্টোবর ঢাকায় পেশাজীবী কনভেনশন এবং ৫ অক্টোবর কুমিল্লা, ফেনী, মিরসরাই ও চট্টগ্রামে রোডমার্চ কর্মসূচি পালন করবে বিএনপি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বিএনপি,সমাবেশ,ঢাকা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close