• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ঢাকায় আওয়ামী লীগের ‘শান্তি সমাবেশ’ আজ

প্রকাশ:  ২৩ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৫৫
নিজস্ব প্রতিবেদক

রাজপথে বিএনপির বিক্ষোভ মোকাবিলায় রাজধানী ঢাকায় শান্তি ও উন্নয়ন সমাবেশ কর্মসূচি পালন করবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ শনিবার (২৩ সেপ্টেম্ব) বিকাল ৩টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটে ‘শান্তি সমাবেশ’ করবে।

সমাবেশে আওয়ামী লীগের কেন্দ্রীয় গুরুত্বপূর্ণ কয়েকজন নেতা বক্তব্য দেবেন।

সমাবেশে ঢাকা মহানগর এলাকার প্রতিটি থানা, ওয়ার্ড ও ইউনিট আওয়ামী লীগের নেতাকর্মীদের উপস্থিত থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে। সমাবেশ সফল আয়োজনে এরই মধ্যে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ পৃথক বর্ধিত সভা করেছে। সভা দু'টিতে কেন্দ্রীয় এবং মহানগরের গুরুত্বপূর্ণ নেতারা থানা ও ওয়ার্ডের নেতাদের বিশেষ নির্দেশনা দিয়েছেন।

সমাবেশ সুশৃঙ্খলভাবে সম্পন্ন করতে তৃণমূলের নেতাদের কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। বিশেষ করে সমাবেশস্থলে নেতাদের ব্যক্তিগত প্রচারের জন্য ব্যানার ধরে না রাখতে বলা হয়েছে। সমাবেশে শৃঙ্খলা রক্ষা না করলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ারও হুমকি দিয়েছেন কেন্দ্রীয় একাধিক নেতা।

দলীয় একাধিক সূত্র জানায়, বিএনপির ধারাবাহিক কর্মসূচির বিপরীতে আওয়ামী লীগের কর্মসূচিগুলোতে নেতাকর্মীদের উপস্থিতি বেশি রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, নির্বাচনের আগ পর্যন্ত রাজপথে দলের কর্মসূচিগুলো সফল করতে জোরালো প্রস্তুতি নিতে সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্দেশনা দেওয়া হয়েছে। কারণ বিএনপি ষড়যন্ত্র, নৈরাজ্যের মাধ্যমে আগামী নির্বাচন বানচালের চেষ্টা করছে। আমরা রাজপথে থেকে জনগণের জানমালের নিরাপত্তায় কাজ করবো।

পূর্বপশ্চিমবিডি/এসএম

শান্তি সমাবেশ,ঢাকা,আওয়ামী লীগ,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close