• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় বিএনপি

খালেদাকে বিদেশে পাঠানোর আবেদন আইন মন্ত্রণালয়ে

প্রকাশ:  ২৮ সেপ্টেম্বর ২০২৩, ২২:৫০
পূর্বপশ্চিম ডেস্ক

চিকিৎসার জন্য বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে দেশের বাইরে পাঠাতে সরকারের কাছে আবারো চিঠি দিয়েছেন তার ভাই শামীম ইস্কান্দার। সোমবার (২৫ সেপ্টেম্বর) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সাক্ষাৎ করে তিনি এই চিঠি দেন।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, খালেদা জিয়াকে স্থায়ী মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার জন্য পাঠানোর ব্যবস্থা করতে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার ছোটভাই শামীম ইস্কান্দার গত ২৫ সেপ্টেম্বর স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে এ সংক্রান্ত চিঠি দিয়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল দেশের একটি গণমাধ্যমকে বলেন, বাইরে পাঠানোর জন্য দুই-তিন দিন আগে শামীম ইস্কান্দার সাহেব এসেছিলেন। ওইদিনই বলে দিয়েছি। আমার কাছে চিঠি দিয়েছেন। আইনি জটিলতার কারণে চিঠিটি আইন মন্ত্রণালয়ে পাঠিয়েছি। উনি (আইনমন্ত্রী) এখন ব্যাখ্যা দেবেন।

এ বিষয়ে সাংবাদিকদের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আইন মন্ত্রণালয়ে মতামতের জন্য পাঠানো হয়েছে। আমরা দেখছি। দেখা অবস্থায় আছে। এখনো পুরো আবেদন আমি দেখিনি। তবে, আমার মনে হয় যে চিকিৎসার বিষয়ে বিদেশে পাঠানোর আবেদন। অন্য কোনো আবেদন থাকার তো কথা না, তার কারণ হচ্ছে যে কিছুদিন আগে ৬ মাসের মেয়াদ বাড়ানো হয়েছে।

সরকারের পক্ষ থেকে আপনারা কোনো সিদ্ধান্ত নিয়েছেন কি না, এমন প্রশ্নের জবাবে কিছু জানাননি মন্ত্রী।

সরকারের কাছে পরিবারের তরফে চিঠির প্রসঙ্গে জানতে চাইলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার দেবে কিনা জানি না। আমরা আমাদের কাজটা করছি। পরিবারের পক্ষ থেকে চাওয়া হয়েছে। দেখা যাক এখন।

কোন দেশে নেওয়া হবে, এ আলোচনা সম্পর্কে তিনি বলেন, না, না এগুলো নিয়ে এখনো কোনো আলোচনা হয়নি। আমরা যদি জানতে পারি যে সরকার দেবে, তখন অনেক জায়গা আছে, যেগুলোতে আমরা অংশগ্রহণ করতে পারি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বিএনপি,সিদ্ধান্ত,সরকার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close