• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

রাজপথ দখল করে সংগ্রাম চালিয়ে যেতে হবে: আমীর খসরু

প্রকাশ:  ২৮ সেপ্টেম্বর ২০২৩, ২৩:১৮
নিজস্ব প্রতিবেদক

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আগামীতে কী করবেন আপনারা? কারো অনুমতি দরকার নেই। আমাদের নেতা তারেক রহমান পরিষ্কারভাবে বলেছেন। তার কথা মেনেই চলবেন। আগামীতে যে কর্মসূচি আসবে, কারো অনুমতি নেওয়ার প্রয়োজন নেই। রাজপথ দখল করে সংগ্রাম চালিয়ে যেতে হবে।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে সাভারের আমিনবাজারে সরকারের পদত্যাগ দাবিতে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, অবস্থা বোঝেন কতো খারাপ! কতো খারাপ হলে সেলফি তুলেও কাজ হচ্ছে না। সেলফি তুলে কতোদিন একটু ফুরফুরে মেজাজে ছিলো। তারপর দেখা যায় আরেকটা আসছে (স্যাংশনস)। এরা যে ভুয়া তা সারা বিশ্ব বুঝে গেছে।

তিনি বলেন, বারবার বলা হচ্ছে, ভোট চুরির সঙ্গে যারা জড়িত থাকবেন সরাসরি ও পরোক্ষভাবে, এমনকি যারা দেখেও না দেখার ভান করছেন তারাও বাদ যাবেন না। তারা বাইরে অনেক সাহসী, ভেতরে কিন্তু এতো সাহসী না। ভেতরে সাহস থাকলে তারা ওয়াশিংটনে, জাতিসংঘে কাজ শেষ হয়ে গেছে, বক্তব্য শেষ হয়ে গেছে, বিশ্বের সব নেতারা চলে গেছে, কিন্তু আমাদের অনির্বাচিত প্রধানমন্ত্রী ওয়াশিংটনে বসে আছেন।

নিরপেক্ষ নির্বাচনের কথা উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, পরিষ্কারভাবে বলতে চাই, পদত্যাগ করতে হবে, নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে, নিরপেক্ষ সরকারের মাধ্যমে একটি নিরপেক্ষ, গ্রহণযোগ্য, অংশীদারত্বমূলক নির্বাচন করতে হবে। দেশে একটি নির্বাচিত সরকার হবে, সংসদ হবে, তারা জনগণের কাছে দায়ী থাকবে, জবাবদিহি থাকবে। তার আগে কোনো রক্ষা নেই। এক লাখ কোটি টাকা টাকার ওপরে শুধু বিদেশে পাচার করেছে। সেই টাকার কী হবে?

পূর্বপশ্চিমবিডি/এসএম

রাজপথ,আমীর খসরু মাহমুদ চৌধুরী,বিএনপি,দখল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close