• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

লক্ষ্মীপুর-৩ উপনির্বাচন: নৌকার প্রার্থীকে আ.লীগের সংবর্ধনা

প্রকাশ:  ১০ অক্টোবর ২০২৩, ১৯:৫৪
লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী গোলাম ফারুক পিংকুকে সংবর্ধনা দেওয়া হয়েছে। মঙ্গলবার (১০ অক্টোবর) বিকেল ৩ টার দিকে লক্ষ্মীপুর পৌর আওয়ামী লীগের ব্যানারে শহরের এন আহম্মদিয়া সরকারি বিদ্যালয় মাঠে এ আয়োজন করা হয়। এর আগে নোয়াখালীর চৌরাস্তা এলাকা থেকে নেতাকর্মীরা তাকে মাইক্রোবাস ও মোটরসাইকেল শোভাযাত্রার মাধ্যমে বরণ করে আনেন।

লক্ষ্মীপুর পৌর আওয়ামী লীগের সভাপতি সৈয়দ আহম্মদ পাটওয়ারীর সভাপতিত্বে এতে প্রধান বক্তা ছিলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন।

লক্ষ্মীপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন বাবরের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন- সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মহিউদ্দিন বকুল, আওয়ামী লীগ নেতা রাসেল মাহমুদ মান্না, ফরিদা ইয়াসমিন লিকা, চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওহাব ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল প্রমুখ।

এদিকে আরও ৫ জন জেলা নির্বাচন কার্যালয় থেকে মনোয়নয়নপত্র সংগ্রহ করেছেন। তারা হলেন জাকের পার্টির শামছুল করিম, জাতীয় পার্টির মুহাম্মদ রাকিব হোসেন, স্বতন্ত্র প্রার্থী মনীন্দ্র কুমার নাথ, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) সেলিম মাহমুদ, জাতীয় পার্টির জাহাঙ্গীর আলম। জাতীয় পার্টির ২ জনের মধ্যে যিনি দলীয় মনোয়ন দেখাতে পারবেন তার কাগজপত্র লাঙল প্রতীকের জন্য যাচাই বাছাই করা হবে। অন্যজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিবেচিত হবেন বলে জানিয়েছে জেলা নির্বাচন কার্যালয়।

প্রসঙ্গত, ৩০ সেপ্টেম্বর লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল মারা যান। ৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। একইসঙ্গে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১১ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ১২ অক্টোবর, মনোনয়নপত্রের বিরুদ্ধে আপিল দায়ের ১৩ থেকে ১৭ অক্টোবর, আপিল নিষ্পত্তি ১৮ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ অক্টোবর এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৫ নভেম্বর।

আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close