• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

লক্ষ্মীপুর-৩ উপনির্বাচনে জাপার প্রার্থী রাকিব হোসেন

প্রকাশ:  ১০ অক্টোবর ২০২৩, ১৯:৫৯
লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির (জাপা) মনোনয়ন পেলেন মুহাম্মদ রাকিব হোসেন। সোমবার (৯ অক্টোবর) দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের তার হাতে মনোনয়নপত্র তুলে দেন।

মুহাম্মদ রাকিব হোসেন জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য প্রয়াত মোহাম্মদ উল্যার বড় ছেলে। মোহাম্মদ উল্যা লক্ষ্মীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য, জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি ও লক্ষ্মীপুর পৌরসভার প্রথম চেয়ারম্যান ছিলেন। গত ২৩ আগস্ট তিনি লক্ষ্মীপুরে সড়ক দুর্ঘটনায় মারা যান।

রাকিব হোসেন পূর্বপশ্চিমকে বলেন, আমার বাবা বেঁচে থাকলে প্রার্থী হতেন। তার স্বপ্ন পূরণের লক্ষ্যেই আমি দলীয় মনোনয়ন চেয়েছি। দল আমাকে মনোনয়ন দিয়েছেন। লাঙল প্রতীকে নির্বাচন আমার জন্য স্বপ্নের। আমি শেষ পর্যন্ত নির্বাচনী মাঠে থাকব। দলের সকল নেতাকর্মীকে পাশে থাকার জন্য অনুরোধ করছি।

এদিকে, গতকাল সোমবার থেকে আজ বিকেল সাড়ে ৪টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৬ জন। তারা হলেন গোলাম ফারুক পিংকু আওয়ামী লীগ, মোহাম্মদ রাকিব হোসেন জাতীয় পার্টি, মো. শামছুল ইমলাম জাকের পার্টি, মনিন্দ্র কুমার নাথ স্বতন্ত্র, মো. জাহাঙ্গীর আলম জাতীয় পার্টি, সেলিম মাহমুদ ন্যাশনাল পিপলস পার্টি।

লক্ষ্মীপুর জেলা নির্বাচন কর্মকর্তা শফিকুর রহমান পূর্বপশ্চিমকে জানান, আমাদের কাছ থেকে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়ন ফরম নিয়েছেন। এ নিয়ে আজ মঙ্গলবার বিকেলে সাড়ে ৪টা পর্যন্ত ৬টি ফরম গেছে।

প্রসঙ্গত, গত ৩০ সেপ্টেম্বর লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল বার্ধক্যজনিত কারণে মারা যান। ৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। একইসঙ্গে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১১ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ১২ অক্টোবর, মনোনয়নপত্রের বিরুদ্ধে আপিল দায়ের ১৩ থেকে ১৭ অক্টোবর, আপিল নিষ্পত্তি ১৮ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ অক্টোবর এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৫ নভেম্বর। এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৯ হাজার ৯৬ জন এবং নারী ভোটার ১ লাখ ৯৪ হাজার ৬৪৮ জন। মোট ১১৫টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ আসনের রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে রয়েছেন কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা।

আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close