• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সন্ত্রাস-জঙ্গিবাদকে চিরতরে নির্মূল করার জন্য মানুষ তৈরি : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ:  ২১ অক্টোবর ২০২৩, ১৬:১৯
লক্ষ্মীপুর প্রতিনিধি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, বিএনপি নির্বাচনকে কেন্দ্র করে নানা ধরনের ষড়যন্ত করে আসছে। তারা অগ্নি সন্ত্রাস করেছে, মানুষকে পুড়িয়েছে। তাই কাজেই এদেশের মানুষ তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। মানুষ যখন কোন ভাবেই তাদের সাড়া দিচ্ছে না, তখন তারা নানা ধরণের হুংকার দিচ্ছে। দেশ অচল করে দেবে। আবার মানুষ হত্যা করবে। এ ধরণের হুংকার-সন্ত্রাস মানুষ পছন্দ করে না। জঙ্গিবাদ-সন্ত্রাসবাদকে চিরতরে নির্মূল করার জন্য মানুষ তৈরি।

শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে লক্ষ্মীপুরের রায়পুরে সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতিবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। পরে রায়পুর উপজেলা আর্ট স্কুল উদ্বোধন ও শ্রী শ্রী রাধা মদন জিউর মন্দিরে দুর্গাপূজা উপলক্ষে শুভেচ্ছা বিনিময়সহ উপহার বিতরণ সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। বিকেলে রায়পুর মার্চেন্ট একাডেমি মাঠে আওয়ামী লীগের আয়োজিত জনসভায় তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী টানা ১৫ বছরে দেশকে উন্নয়ন আর অর্থনৈতিক সমৃদ্ধ করেছেন। দেশকে বদলে দিয়েছেন। বিএনপি যদি সন্ত্রাস-জঙ্গিবাদের মধ্য দিয়ে কিছু করতে চায়, এদেশের মানুষই তার জবাব দিয়ে দেবে। ঘটনা যেখানেই ঘটে সেখানেই মামলা হয়। বিএনপির গায়েবী মামলার অভিযোগ ভিত্তিহীন। ঘটনায় ভূক্তভোগীরা মামলাগুলো দায়ের করেন। বিএনপি এটাকে গায়েবী মামলা বলে অপপ্রচার চালাচ্ছেন। যেগুলো গায়েবী মামলা বলা হচ্ছে, সেসব ঘটনা ঘটেছে বলেই মামলাগুলো হয়েছে।

পূজা মন্ডপ নিয়ে তিনি আরও বলেন, ২০০৮ সালে প্রধানমন্ত্রী ক্ষমতায় আসার পর থেকে প্রতিবছর পূজা মন্ডপের সংখ্যা বেড়েছে। এবার প্রায় ৩২ হাজার ৪০০ পূজা মন্ডপ রয়ছে। সার্বক্ষণিক নিরাপত্তার জন্য মন্ডপগুলোতে প্রায় ৬ লাখ আনসার নিয়োগ দেওয়া হয়েছে। পুলিশসহ নিরাপত্তায় কাজ করছেন। স্বেচ্ছাসেবীরাও মন্ডপে কাজ করছেন। সবার মাঝে একটি শঙ্কা কাজ করছে। তবে আমরা বলছি কিছুই ঘটবে না।

জেলা প্রশাসক সুরাইয়া জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানগুলোতে বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য নুরউদ্দিন চৌধুরী নয়ন, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরেআলম মিনা, জেলা পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ, জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু, রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ, রায়পুর পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট প্রমুখ।

স্বরাষ্ট্র মন্ত্রী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close