• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

এবার দুই দিনের অবরোধ কর্মসূচি

প্রকাশ:  ০৩ নভেম্বর ২০২৩, ০০:৪৬
নিজস্ব প্রতিবেদক

বিভিন্ন সহিংস ঘটনার মধ্য দিয়ে বিএনপি-জামায়াতের প্রথম দফায় ডাকা টানা তিন দিনের অবরোধ কর্মসূচি শেষ হয়েছে। আবারো রোববার (৫ নভেম্বর) সকাল ৬টা থেকে মঙ্গলবার (৬ নভেম্বর) সকাল ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টার অবরোধ ডাকা হয়েছে।

বৃহস্পতিবার (২ নভেম্বর) সন্ধ্যায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অজ্ঞাত স্থান থেকে ভার্চুয়াল সংবাদ সম্মেলন করে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেন।

এ ছাড়া গত ২৮ অক্টোবরের মহাসমাবেশ থেকে শুরু করে এখন পর্যন্ত সারাদেশে পুলিশ ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের হামলায় যারা নিহত হয়েছেন (এক সাংবাদিকসহ ৯ জন), তাদের আত্মার শান্তি কামনা করে শুক্রবার দোয়া ও মোনাজাতের কর্মসূচি দেয়া হয়েছে। সারাদেশের সব মসজিদে এই দোয়া ও মোনাজাত হবে। অজ্ঞাত স্থান থেকে রিজভী এই সংবাদ সম্মেলন করেন।

বিএনপির ঘোষণার পর ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করে বাংলাদেশ জামায়াতে ইসলামীও। দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম মাসুম সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিবৃতিতে জামায়াত তিনদিনের কর্মসূচি ঘোষণা করেছে। এর মধ্যে অবরোধ চলাকালে নিহতদের আত্মার মাগফিরাত ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করে শুক্রবার (৩ নভেম্বর) দেশব্যাপী দোয়া অনুষ্ঠান। সেইসঙ্গে রবিবার (৫ নভেম্বর) ভোর ৬টা থেকে মঙ্গলবার (৭ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত সারাদেশে টানা ৪৮ ঘণ্টা শান্তিপূর্ণ অবরোধের কর্মসূচি ঘোষণা করে দলটি।

২৮ অক্টোবর ঢাকার মহাসমাবেশে হামলা, হত্যার প্রতিবাদে ২৯ অক্টোবর হরতাল পালন করে বিএনপি। এরপর ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত টানা ৭২ ঘণ্টার অবরোধ দেয়। এদিকে সরকারের পদত্যাগ, কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা, দলের আমির ডা. শফিকুর রহমানসহ নেতাকর্মীদের মুক্তি ও রাজধানীতে মহাসমাবেশে হামলা, সাংবাদিক ও নেতাকর্মীদের হত্যার প্রতিবাদে ৭২ ঘণ্টার সর্বাত্মক অবরোধে সারাদেশে কর্মসূচি পালন করে জামায়াতও।

পূর্বপশ্চিমবিডি/এসএম

অবরোধ,বিএনপি,জামায়াত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close