• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||

আল্টিমেটামে ফল ‘শূন্য’, রোববার আসছে নতুন কর্মসূচি

প্রকাশ:  ১১ নভেম্বর ২০২৩, ০২:১৮
নিজস্ব প্রতিবেদক

আল্টিমেটাম দিয়ে কাজ না হওয়ায় রোববার (১২ নভেম্বর) নতুন কর্মসূচি ঘোষণা করবে ইসলামী আন্দোলন বাংলাদেশ। শুক্রবার (১০ নভেম্বর) দুপুরে রাজধানীর পল্টনে দলীয় কার্যালয়ে সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে, সরকারকে ১০ নভেম্বরের মধ্যে পদত্যাগ করার সময়সীমা বেঁধে দিয়েছিলো ইসলামী আন্দোলন বাংলাদেশ। সেই সময়সীমা শুক্রবার শেষ হয়েছে। এ সময়ের মধ্যে কঠোর কর্মসূচি ঘোষণা করার কথা ছিলো।

সভায় ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেন, একতরফা নির্বাচন দিয়ে সরকার নিজকে রক্ষা করতে পারবে না। জনমত সরকারের বিরুদ্ধে চলে গেছে। বিরোধী মতকে জেলে আবদ্ধ করে সরকার খালি মাঠে গোল দিতে চায়। এজন্যই সরকার বিরোধীবিহীন নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচনী বৈতরণী পার হতে চায়। রাষ্ট্র পরিচালনায় জনমতের তোয়াক্কা না করে একতরফা নির্বাচনের আয়োজন করছে সরকার।

তিনি বলেন, জোর, জুলুম, হত্যা, নির্যাতন, গুম-খুনের মাধ্যমে এই সরকার দেশের জনমানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে। প্রয়োজনে দেশের মানুষ জীবন ও রক্ত দিয়ে হলেও দেশকে রক্ষা করবে, মানুষের ভোটধিকার প্রতিষ্ঠা করবে।

সভায় উপস্থিত ছিলেন- দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, দপ্তর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, হারুন অর রশিদ, মাওলানা নেছার উদ্দিন, সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন প্রমুখ।

পূর্বপশ্চিমবিডি/এসএম

কর্মসূচি,রোববার,আল্টিমেটাম,ফল,ইসলামী আন্দোলন বাংলাদেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close