• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বনানীতে মুজিবুল হক চুন্নু

পদ্ধতিগত কারণে শতভাগ সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়

প্রকাশ:  ২১ নভেম্বর ২০২৩, ১৩:৫০
নিজস্ব প্রতিবেদক

পদ্ধতিগত কারণেই শতভাগ সুষ্ঠু নির্বাচন করা সম্ভব নয় বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নু। মঙ্গলবার (২১ নভেম্বর) রাজধানীর বনানীতে মনোনয়নপত্র বিক্রির দ্বিতীয় দিনে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

মুজিবুল হক চুন্নু বলেন, এবার দ্বাদশ সংসদ নির্বাচনে এককভাবে ৩০০ আসনে প্রার্থী দেবে দল। নির্বাচনে যাওয়ার প্রাথমিক কাজ শুরু করেছি। প্রক্রিয়া শুরু করলেও নির্বাচনে যাওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নয় এটি। নির্বাচনী আস্থা এখনো আসেনি।

তিনি বলেন, ৩০ নভেম্বরের আগেই চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করবেন দলের চেয়ারম্যান জিএম কাদের। তার পদত্যাগ করার কোনো সম্ভাবনা নেই। উড়ো চিঠি ষড়যন্ত্রের অংশ।

এদিকে আজ দলের জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ ও সাদ এরশাদ দুই জনেই মনোনয়ন তুলবেন বলে জানা গেছে।

সোমবার (২০ নভেম্বর) থেকে শুরু হয়ে বৃহস্পতিবার (২৩ নভেম্বর) পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি হবে জাতীয় পার্টির। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র বিক্রি করা হবে।

মনোনয়ন ফরম উত্তোলন ও জমা উপলক্ষে সোমবারের মতো এদিনও জাপা চেয়ারম্যানের কার্যালয়ে উৎসবের আমেজ ও নেতাকর্মীদের ভিড় চোখে পড়ার মতো রয়েছে।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ। রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারে শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। ভোটগ্রহণ আগামী বছরের ৭ জানুয়ারি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মুজিবুল হক চুন্নু,বনানী,নির্বাচন,পদ্ধতি,জাতীয় পার্টি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close