• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

আসন্ন সংসদ নির্বাচনে

মাগুরায় মনোনয়নের দৌড়ে সাকিবের প্রতিদ্বন্দ্বী যাঁরা

প্রকাশ:  ২২ নভেম্বর ২০২৩, ১৪:১৮
নিজস্ব প্রতিবেদক

আসন্ন সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে তিনটি আসনের মনোনয়ন ফরম তুলেছিলেন ক্রিকেটার সাকিব আল হাসান।

মঙ্গলবার তিনি এই তিন আসনেই ফরম জমা দিয়েছেন। সাকিব ছাড়াও এসব আসনে আওয়ামী লীগের স্থানীয় বেশ কয়েকজন নেতা মনোনয়ন প্রত্যাশী। এখন চূড়ান্ত মনোনয়ন কে পান তা নিয়ে শুরু চলছে বেশ আলোচনা।

সাকিব যে তিনটি আসনের জন্য মনোনয়ন ফরম জমা দিয়েছেন সেগুলো হলো- মাগুরা-১, ২ ও ঢাকা-১০। এর মধ্যে জেলা আওয়ামী লীগ সূত্রে মাগুরার দুটি আসনে মনোনয়ন ফরম জমা দেওয়া নেতাদের নাম জানা গেছে। ঢাকা-১০ আসনে মনোনয়ন ফরম জমাদানকারীদের তথ্য জানা যায়নি।

মঙ্গলবার রাত পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী সাকিব ছাড়াও মাগুরা-১ (সদর, শ্রীপুর) আসনের মনোনয়ন ফরম জমা দিয়েছেন বর্তমান সংসদ সদস্য (এমপি) ও জেলা আওয়ামী লীগের সদস্য সাইফুজ্জামান শিখর, সাবেক এমপি এ টি এম আব্দুল ওয়াহ্হাব, জেলা আওয়ামী লীগের নেতা এস এম শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক রানা আমীর ওসমান ও জেলা কৃষক লীগের সাবেক সভাপতি মিরুল ইসলাম।

মাগুরা-২ (শালিখা, মহাম্মদপুর উপজেলা ও সদরের ৪ ইউনিয়ন) আসনের মনোনয়ন ফরম জমা দিয়েছেন বর্তমান এমপি ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীরেন শিকদার, কেন্দ্রীয় কমিটির সদস্য নির্মল চ্যাটার্জী, জেলা শাখার যুগ্ম সম্পাদক ওহিদুর রহমান টিপু, সদস্য কবিরুজ্জামান, সাবেক সেনা কর্মকর্তা কাজী শরিফ উদ্দিন, প্রকৌশলী নুরুজ্জামান, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আইয়ুব বিশ্বাস, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি সৈকতুজ্জামান, কেন্দ্রীয় আওয়ামী লীগের পরিবেশবিষয়ক উপকমিটির সদস্য শেখ নবীব আলী, আইনজীবী মশিউর রহমান, সাংবাদিক শাহিদুল হাসান খোকন এবং আওয়ামী লীগের সমর্থক ফয়জুর রহমান চৌধুরী ও আব্বাস আলী কৈরাশী।

সাকিবের মনোনয়ন ফরম তোলার খবর শুনেই মিশ্রপ্রতিক্রিয়া তৈরি হয়েছিল আওয়ামী লীগের স্থানীয় নেতাদের মধ্যে।

ফরম জমা দেওয়ার খবর শুনে জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ফাত্তাহ বলেন, কেন্দ্র থেকে যেই সিদ্ধান্ত আসবে সেটির ওপর সবাই শ্রদ্ধাশীল থাকবে। কিন্তু এরপরও দীর্ঘদিন রাজনীতি করা নেতাদের বাইরে কেউ দলীয় মনোনয়ন পেলে মাঠ সামলানো মুশকিল হয়ে পরে।

জেলা আওয়ামী লীগের শ্রম ও বাণিজ্যবিষয়ক সম্পাদক মাজেদুল হক বলেন, সাকিব আল হাসান ক্রিকেটে ভালো খেলোয়াড়। কিন্তু জেলার রাজনীতিতে তাঁর অবস্থান কোনো দিন ছিল না, এখনো খুব বেশি নেই।

মাজেদুল হক বলেন, জনপ্রতিনিধি হতে হলে সরাসরি রাজনীতির সাথে সম্পৃক্ত হতে হবে এমন কোনো কথাও নেই।

তবে স্থানীয় সামাজিক ও মানবিক বিষয়গুলোর সঙ্গে জড়িত থাকলে সাধারণ মানুষের সাথে সম্পৃক্ততা বাড়ে। সাকিব জেলায় কখন আসেন কখন যান, কেউ জানতে পারে না।

একই সুরে কথা বলেন জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদুল ইসলাম। তাঁর মতে, নির্বাচন এলে অনেকেই মনোনয়ন ফরম কেনেন। তাঁর আশা থাকবে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ্যতা ও জনসম্পৃক্ততা দেখেই চূড়ান্ত মনোনয়ন দেবেন।

মাগুরায় সাকিব আল হাসানের বাড়ি সদরের কেশবমোড়ে। মনোনয়ন ফরম সংগ্রহের বিষয়ে সাকিবের আত্মীয়-স্বজনদের সাথে কথা বলতে গেলে গতকাল মঙ্গলবার দুপুরে বাড়িতে কাউকে পাওয়া যায়নি। তবে সম্প্রতি সাকিবের বাবা মাশরুর রেজা বলেছিলেন, স্থানীয়দের মাঝে সাকিবের মনোনয়ন ফরম তোলা নিয়ে আগে থেকে আলাপ ছিল। এই নিয়ে সাকিবকে জিজ্ঞেস করেছিলেন। কিন্তু তখন তিনি (সাকিব) তেমন আগ্রহ দেখাননি।

সাকিব আল হাসান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close