• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

যে আসনে মনোনয়ন পাচ্ছেন ছাত্রলীগের সাবেক সভাপতি শোভন

প্রকাশ:  ২৫ নভেম্বর ২০২৩, ১২:২৭
পূর্বপশ্চিম ডেস্ক

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলের প্রার্থী তালিকা চূড়ান্ত করতে শুরু করেছে আওয়ামী লীগ। এ উপলক্ষে চার বিভাগে নৌকার প্রার্থী চূড়ান্ত করেছে দলটি।

এসব আসনে নতুন মুখ যেমন এসেছেন, তেমনি বাদও পড়েছেন। তবে জনগণের ভোটে বিজয়ী হতে পারবেন—এমন প্রার্থীদের বাদ দেওয়া হয়নি বলে জানিয়েছে ক্ষমতাসীনরা।

এদিকে, কুড়িগ্রাম-১ (নাগেশ্বরী-ভূরুঙ্গামারী) আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র পেতে পারেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। আওয়ামী লীগের দলীয় সূত্র থেকে এ তথ্য জানা গেছে।

এর আগে গত বৃহস্পতিবার সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় রংপুর ও রাজশাহী বিভাগের ৭২টি আসনে প্রার্থী চূড়ান্ত করা হয়। শুক্রবার দ্বিতীয় দিনের বৈঠকে খুলনা বিভাগের ৩৬টি ও বরিশাল বিভাগের ২১টি আসনে মনোনয়ন চূড়ান্ত করা হয়।

দলীয় সূত্র জানায়, এর আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ১৮ থেকে ২১ নভেম্বর পর্যন্ত চার দিনব্যাপী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি করা হয় ৩ হাজার ৩৬২টি। এতে দলটির আয় হয়েছে ১৬ কোটি ৮১ লাখ টাকা।

নির্বাচন কমিশন ঘোষিত তপশিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে। ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

সংসদ নির্বাচনের জন্য ৬৬ জন রিটার্নিং কর্মকর্তা এবং ৫৯২ জন সহকারী রিটার্নিং কর্মকর্তার নিয়োগ চূড়ান্ত করা হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সভাপতি,ছাত্রলীগ,আসন,মনোনয়ন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close