• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা রওশনের

প্রকাশ:  ৩০ নভেম্বর ২০২৩, ০০:০১
নিজস্ব প্রতিবেদক

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও সংসদে বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ। বুধবার (২৯ নভেম্বর) রাতে রাজধানী ঢাকার গুলশানের বাসায় দলের অনুসারীদের নিয়ে এক বৈঠকের পর লিখিত বক্তব্যে এই কথা জানান তিনি।

সাংবাদিকদের রওশন এরশাদ বলেন, আমি দেশ ও গণতন্ত্রের স্বার্থে ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে অংশগ্রহণ করেছিলাম। এবারো তফসিল ঘোষণাকে স্বাগত জানিয়েছি। নির্বাচনে অংশ নেওয়ার প্রস্তুতি নিয়েছিলাম।

নির্বাচনে অংশ নেওয়ার ক্ষেত্রে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মজিবুল হক সহযোগিতা না করার কারণে দলের পরীক্ষিত নেতাকর্মীদের মনোনয়ন দেওয়া হয়নি বলে অভিযোগ করেন রওশন। তিনি বলেন, এমন অবস্থায় দলের নেতাদের অবমূল্যায়ন করার কারণে আমার নির্বাচনে অংশ নেওয়া সম্ভব হচ্ছে না।

প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের জন্য ময়মনসিংহ- ৪ আসন ফাঁকা রেখে ২৮৯ আসনে প্রার্থী ঘোষণা করেছিলো জাতীয় পার্টি। বুধবার রওশন এরশাদের ঘোষণার পর ময়মনসিংহ- ৪ আসনে প্রার্থীর নাম জানিয়েছে জাপা। ময়মনসিংহ- ৪ আসন থেকে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন আবু মুসা সরকার।

জাপার যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম বলেন, ম্যাডামের জন্য রাত ৯টা পর্যন্ত অপেক্ষা করা হয়েছে। কেউ তার (রওশন এরশাদের) মনোনয়ন নিতে আসেননি। আগামীকাল যেহেতু মনোনয়ন জমার শেষ দিন, আসন খালি যাতে না যায় সেজন্য তাকে মনোনয়ন দেওয়া হয়েছে। ম্যাডাম মনোনয়ন নিলে উনাকে উইথড্র করতে বলবো।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ঘোষণা,নির্বাচন,রওশন এরশাদ,জাতীয় পার্টি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close