• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সরকার যতো নীল-নকশা করুক, পার পাবে না: রিজভী

প্রকাশ:  ৩০ নভেম্বর ২০২৩, ১৩:২৭
নিজস্ব প্রতিবেদক

সরকার যতো নীল-নকশা করুক, পার পাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) হরতালের সকালে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে রাজধানীর গুলশান এক নম্বর এবং উত্তরার জনপথ সড়কে ঝটিকা মিছিল করেন তিনি।

গুলশানের মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে হরতাল সফল করার প্রত্যয় জানিয়ে নেতাকর্মীদের নিয়ে রিজভী উত্তরায় চলে যান।

সংসদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন বৃহস্পতিবার ভোর ৬টা থেকে সন্ধ্যা পর্যন্ত হরতালের ডাক দিয়েছে বিএনপি। এর আগে বুধবার ভোর ৬টা থেকে ২৪ ঘণ্টা অবরোধ করেছে দলটি।

সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারে অধীনে নির্বাচন এবং তফসিল বাতিলের দাবিতে এর আগে আট দফায় ১৬ দিন অবরোধ এবং দুই দফায় ৩ দিন হরতাল করেছে বিএনপি-জামায়াত।

হরতালের শুরুতে সকাল ৭টার দিকে রিজভীকে প্রথমে গুলশান এক নম্বর সড়কের মিছিলের নেতৃত্বে দেখা যায়।

১০ মিনিটের মিছিল শেষে রিজভী বলেন, সকাল-সন্ধ্যা হরতাল চলছে। আমাদের নেতা-কর্মীরা শত বাধা-বিপত্তি-গ্রেপ্তার-হুলিয়া উপেক্ষা করে রাস্তায় নেমেছে। আমরা এক নই, জনগণও রাস্তায় নামছে। দুর্জয় সাহস নিয়ে তারা সংগ্রাম করছে, লড়াই করছে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য।

‌‘আমরা স্পষ্টভাষায় বলতে চাই, সরকার যত নীল-নকশা করুক না কেন, তারা পার পাবে না। অবৈধভাবে ক্ষমতার সিংহাসন থেকে অবশ্যই তাদেরকে নামতে হবে।’

এরপরে উত্তরার জনপথ সড়কে ৩০/৩৫ জন নেতা-কর্মী নিয়ে মিছিল করেন রিজভী। দুই জায়গার ‘ঝটিকা’ মিছিল শেষেই তফসিল বাতিল ও সরকার পদত্যাগ না করা পর্যন্ত রাজপথে কর্মসূচি চালিয়ে যাওয়ার প্রত্যয় জানান তিনি।

তার সঙ্গে থাকা নেতাকর্মীরা ‘আজকের হরতাল চলছে, চলছে চলবে’, ‘স্বৈরাচারের গদিতে আগুন জ্বালাও একসাথে’, ‘ভোট চোরের গদিতে আগুন জ্বালাও একসাথে’ ইত্যাদি স্লোগান দেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নীল-নকশা,সরকার,রুহুল কবির রিজভী,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close