• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গুলশানে আওয়ামী লীগের সাথে জাতীয় পার্টি বৈঠক

প্রকাশ:  ০৬ ডিসেম্বর ২০২৩, ২২:৫৯
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ নেতাদের সাথে বৈঠকে বসেছেন জাতীয় পার্টির প্রতিনিধিদল। জাতীয় পার্টির একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। সূত্র জানায়, রাজধানীর গুলশান এলাকার একটি বাসায় বৈঠক করছেন দুই দলের নেতারা।

এর আগে বুধবার(৬ ডিসেম্বর) সকালে বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে সংবাদ সম্মেলনে সন্ধ্যায় আওয়ামী লীগের সাথে বৈঠকের কথা জানিয়েছিলেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

নির্বাচনী কৌশলগত কারণে এই বৈঠক হবে বলে জানিয়েছিলেন তিনি।

তিনি বলেছিলেন, ‘আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনে জোট-মহাজোট নয়, নিজস্ব লাঙ্গল প্রতীকে নির্বাচন করবে জাতীয় পার্টি।’

জাতীয় পার্টির প্রতিনিধিদলের সাথে আওয়ামী লীগের ১৪ দলীয় আসন বণ্টন সংক্রান্ত কমিটিও বৈঠকে বসতে পারে। বৈঠকের বিষয়টি গতকাল নিশ্চিত করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলের সমন্বয়ক এবং মুখপাত্র আমির হোসেন আমু।

তিনি জানিয়েছিলেন, আজ জাতীয় পার্টির সাথে বৈঠকে বসব।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় শরিক জোটে কে কত আসন পাবে তা আলোচনা করে ঠিক করতে জোটের প্রধান এবং আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা গত সোমবারের বৈঠকে একটি কমিটি গঠন করে দেন।

কমিটির সদস্যরা হলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম।

এই কমিটির একজন আমির হোসেন আমুর সঙ্গে গতকাল সাক্ষাত্ করেছেন জোটের শরিক বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এবং জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু এবং সাধারণ সম্পাদক শিরিন আখতার।

আজ এই কমিটির সাথেও বসতে পারে জাতীয় পার্টি।

আওয়ামী লীগ,জাতীয় পাটি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close