• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‌‘চুন্নুর সঙ্গে খেলা হবে’, প্রার্থিতা ফিরে পেয়ে নৌকার প্রার্থী

প্রকাশ:  ১০ ডিসেম্বর ২০২৩, ১২:৫৭
নিজস্ব প্রতিবেদক

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নুর সঙ্গে মাঠে খেলা হবে বলে মন্তব্য করেছেন কিশোরগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাসিরুল ইসলাম খান।

নির্বাচন কমিশনে আপিল শুনানির প্রথম দিন রোববার (১০ ডিসেম্বর) প্রার্থিতা ফিরে পেয়ে তিনি এ মন্তব্য করেন।

ওই আসনে জাতীয় পার্টির প্রার্থী মো. মুজিবুল হক চুন্নু।

সাংবাদিকদের নাসিরুল ইসলাম খান বলেন, চুন্নুর সঙ্গে মাঠে খেলা হবে। চুন্নুর জামানত বাজেয়াপ্ত হবে। এই আসনে জাতীয় পার্টির কোনো খবর নেই। ১৯৭০ সাল থেকেই কিশোরগঞ্জ-৩ আওয়ামী লীগের আসন। পুরো আসনে জাতীয় পার্টির ভোট ১০টিও নেই।

রোববার সকাল থেকে শুরু হয়েছে রিটার্নিং কর্মকর্তাদের দেওয়া মনোনয়নপত্র গ্রহণ ও বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে করা আপিলের শুনানি। নির্বাচন কমিশন মিলনায়তনে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল ও চার কমিশনার আপিল শুনানি করছেন।

রিটার্নিং কর্মকর্তার প্রার্থিতা বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়েরের সময়সীমা শেষ হয়েছে শনিবার। গত ৫ ডিসেম্বর আপিল শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত ৫৬১টি আবেদন পড়েছে। প্রথম দিন ৪২ জন, দ্বিতীয় দিন ১৪১, তৃতীয় দিন ১৫৫, চতুর্থ দিন ৯৩ জন এবং শেষদিন শনিবার আপিল আবেদন করেন ১৩০ জন।

আপিল আবেদনের মধ্যে ৩২টি আবেদন পড়েছে বৈধ প্রার্থীর প্রার্থিতা বাতিল চেয়ে। যাদের মধ্যে কিশোরগঞ্জ-৩ আসনে জাতীয় পার্টির প্রার্থী মো. মুজিবুল হক চুন্নুর প্রার্থিতা বাতিলের আবেদনও রয়েছে।

এসব প্রার্থী নিয়ে পর্যায়ক্রমে আপিল শুনানি করবে ইসি। প্রথম দিনেই নিজের প্রার্থিতা ফিরে পেয়ে অনেকেই নির্বাচন কমিশন মাঠে স্লোগান দিচ্ছেন এবং উচ্ছ্বাস প্রকাশ করছেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

প্রার্থী,নৌকা,প্রার্থিতা,খেলা,নাসিরুল ইসলাম খান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close