• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় গোদাগাড়ী পৌর যুবলীগের সহ-সভাপতি বহিষ্কার

প্রকাশ:  ১৪ ডিসেম্বর ২০২৩, ০০:০০
রাজশাহী প্রতিনিধি

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে গোদাগাড়ী পৌর যুবলীগের সহ-সভাপতি আকতারুল ইসলাম কে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (১৩ নভেম্বর) রাতে পৌর যুবলীগের এক জরুরী সভায় আকতারুলে বিভিন্ন কর্মকান্ড নিয়ে আলোচনা করা হয়।

আলোচনায় আকতারুল ইসলাম আওয়ামী যুবলীগের মত ইতিহাস বহনকারী দল গোদাগাড়ী পৌর যুবলীগের সহ-সভাপতির পদে থাকা সত্ত্বেও দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে এক সময়ের আওয়ামী লীগের সকল সুবিধা ভোগকারী বর্তমান রাজশাহী -১ ( গোদাগাড়ী-তানোর) আসনের বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলের (বিএনএম) প্রার্থী শামসুজ্জোহা বাবুর সাথে সুসম্পর্ক বজায় রেখে কখনো গোপনে ও প্রকাশ্যে এই আসনের আওয়ামী লীগের টানা পঞ্চমবারের মত নৌকার মনোনীত প্রার্থী ও টানা তিনবারের এমপি ওমর ফারুক চৌধুরীর বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

বিএনএমের প্রার্থীর সাথে গোদাগাড়ী -তানোরের বিভিন্ন জায়গায় নির্বাচনী জনসংযোগে অংশ গ্রহণ করছে। এর আগেও এমন অভিযোগ উঠলে পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশনায় তাকে ডেকে সতর্ক করা হয়। তা সত্ত্বেও সে আবারও একই কাজ করে দলীয় নেতাকর্মীর নির্দেশনা অমান্য ও ভঙ্গ করায় তাকে পৌর যুবলীগের সহ-সভাপতির পদ থেকে সাময়িক বহিষ্কার করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

গোদাগাড়ী পৌর যুবলীগের সভাপতি ও পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল জাব্বার বলেন, এর আগেও সে বিএনএমের প্রার্থীর সাথে আঁতাত করে নৌকার বিপক্ষে অবস্থা নিয়ে বিভিন্ন জায়গায় জনসংযোগে যায়। বুধবার (১৩ ডিসেম্বর) আবারও তার সাথে একই কাজ করেছে। তার একটি ভিডিও ক্লিপও আমাদের কাছে ডকুমেন্টস আছে। আমরা তাকে ফোন করে এসব বিষয়ে জানতে চাইলে বলে বিএনএমের প্রার্থী শামসুজ্জোহা বাবুর পাশ থেকে সরে আসা সম্ভব নয়। তার সাথে ঠিকাদারিসহ বিভিন্ন ব্যবসার সাথে জড়িত। ওর পাশ থেকে সরে গেলে সে আমাকে ব্যবসা থেকে বঞ্চিত করবে বলে সাফ জানিয়ে দেয়।

এমতাবস্থায় পৌর যুবলীগের কার্যনির্বাহীর সভায় তাকে দল থেকে বহিস্কারের সিদ্ধান্ত হলে তাকে বহিষ্কার করা হয়।

যুবলীগ,রাজনীতি,বহিস্কার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close