• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

‘‌‌‌জনসমর্থনের দিক থেকে আ. লীগ দেউলিয়া হয়ে গেছে’

প্রকাশ:  ১৫ ডিসেম্বর ২০২৩, ১৭:৫৯
নিজস্ব প্রতিবেদক

জনসমর্থনের দিক থেকে আওয়ামী লীগ দেউলিয়া হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। শুক্রবার (১৫ ডিসেম্বর) ঢাকা রিপোটার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ‘ভোট বাঁচাও- দেশ বাঁচাও- গণতন্ত্র রক্ষা কর’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

আলোচনা সভাটির আয়োজন করে গণ অধিকার পরিষদ (ডক্টর রেজা কিবরিয়া ও ফারুক হাসান) অংশ।

মাহবুব উদ্দিন খোকন বলেন, আমরা যে নিরপেক্ষ সরকার চাচ্ছি সেটা দিতে আপনাদের সমস্যা কী। সমস্যা হচ্ছে জনসমর্থনের দিক থেকে আওয়ামী লীগ দেউলিয়া হয়ে গেছে। ক’দিন আগেই ঢাকা-১৭ ও চট্টগ্রাম ইলেকশন হয়েছে। সেখানে কি কেউ বাধা দিয়েছে৷ মানুষ ভোট বর্জন করেছে। সেখানে মাত্র কয়েক শতাংশ ভোট পড়েছে।

আগের মতো ভোট আওয়ামী লীগের নেই এমন মন্তব্য করে তিনি বলেন, যে কারণে জনসমর্থনের ভয়ে সরকারি সম্পদ আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করছে তারা। তবে আমাদের আন্দোলন চলবে, নির্বাচন নিয়ে জনগণের কোনো উৎসাহ নাই। আমি মনে করি নির্বাচন হবে না, আর হলেও আপনারা থাকতে পারবেন না। কারণ জনগণের বিরুদ্ধে বাংলাদেশে এখন পর্যন্ত কোনো স্বৈরশাসক থাকতে পারে নাই।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, আমরা সঠিক পথে আছি। আন্দোলনও সঠিক পথে আছে। আর আওয়ামী লীগ বিপদে আছে। দিক হারিয়ে ফেলেছ আওয়ামী লীগ। সামনের দিনগুলোতে হিসেবে তারা আরো বেশি জনবিচ্ছিন্ন হয়ে যাবে।

তিনি বলেন, ৯৬ সালে জাতীয় সরকারের দাবিতে আওয়ামী লীগ যে আন্দোলন করেছিল, বর্তমান আন্দোলন তার থেকেও কঠিন হবে। যে পর্যন্ত দাবি আদায় না হবে সে পর্যন্ত আন্দোলন চলবে।

মাহবুব উদ্দিন খোকন বলেন, যেই ৩০০ আসনে আওয়ামী লীগ সরকারের এমপিরা ইলেকশন করছেন, তাদের সম্পদের বর্ণনা আমরা দেখতে পাচ্ছি। সব মিলিয়ে কতো হাজার কোটি টাকা হবে। আর যারা ইলেকশন করেন নাই তাদের মধ্যে এক জিকে শামীমের কাছেই ৪০০ কোটি টাকা। এমন কতো লাখ নেতা আছে আওয়ামী লীগে!

তিনি বলেন, একসময় বাংলায় পর্তুগিজরা এসে লুটপাট করতো আর এখন আওয়ামী লীগ ভোট ছাড়া ক্ষমতা দখল করে রাষ্ট্রীয় সম্পদ লুটপাট করছে।

বাংলাদেশ ব্যাংকের টাকা চুরির বিষয়ে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, বাংলাদেশ ব্যাংক থেকে যে ৫০০ কোটির মতো টাকা ডিজিটালি চুরি হয়ে গেছে সেটার কি কোনো কিছু আমরা জানতে পেরেছি, কীভাবে ৫০০ কোটি টাকা চুরি হয়ে গেলো ডিজিটাল কায়দায়?

পূর্বপশ্চিমবিডি/এসএম

দেউলিয়া,আওয়ামী লীগ,মাহবুব উদ্দিন খোকন,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close