• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

এমপি শম্ভুকে জরিমানার সুপারিশ, স্বতন্ত্র প্রার্থীকে সতর্ক

প্রকাশ:  ১৬ ডিসেম্বর ২০২৩, ২২:২৬ | আপডেট : ১৬ ডিসেম্বর ২০২৩, ২২:২৮
নিজস্ব প্রতিবেদক

আসন্ন সংসদ নির্বাচনে বরগুনা-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভুসহ চার আওয়ামী লীগ নেতাকে জরিমানা করার সুপারিশ করেছে নির্বাচন অনুসন্ধান কমিটি।

বরগুনা-১ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান আহমেদ সাঈদ আজ শনিবার(১৬ ডিসেম্বর) নির্বাচন কমিশন সচিব বরাবর প্রতিবেদন পাঠান।

এই ছাড়াও স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমানকে নির্বাচন কমিশনে ডেকে ‘কঠোর সতর্ক’ করার এবং সুপারিশ করা হয়ছে।

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে দেওয়া শোকজের জবাব দেওয়ার পর বরগুনা-১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভুসহ ৪ আওয়ামী লীগ নেতাকে জরিমানার সুপারিশ করেছে নির্বাচন অনুসন্ধান কমিটি।

গত ১০ ডিসেম্বর বরগুনা-১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভুসহ নয়জন আওয়ামী লীগ নেতাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিল নির্বাচন অনুসন্ধান কমিটি।

জরিমানার সুপারিশ করা চার জন হলেন— বরগুনা-১ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, আমতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়ার রহমান, তালতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেজবী উল কবির জোমাদ্দার এবং তালতলীর কড়াইবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল বারেক মাঝি। এর মধ্যে ধীরেন্দ্র দেবনাথ শম্ভুকে পাঁচ হাজার টাকা,ও বাকি চার নেতাকে ১০ হাজার করে টাকা জরিমানার সুপারিশ করা হয়েছে।

এর আগে গত ১০ ডিসেম্বর বরগুনা-১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভুসহ নয়জন আওয়ামী লীগ নেতাকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে তিন দিনের মধ্যে জবাব লিখিত জবাব চেয়ে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিল নির্বাচন অনুসন্ধান কমিটি।

১২ ডিসেম্বর আইনজীবীর মাধ্যমে নির্বাচন অনুসন্ধান কমিটির কাছে জবাব দেন শম্ভুসহ নয় আওয়ামী লীগ নেতা।

জবাব পাওয়ার পর একই অভিযোগ থেকে পাঁচজনকে অব্যহতি দিয়ে বাকি চারজনের বিরুদ্ধে জরিমানার সুপারিশ করে নির্বাচন কমিশন সচিব বরাবরে প্রতিবেদন পাঠিয়েছে নির্বাচন অনুসন্ধান কমিটি।

প্রতিবেদনে উল্লেখ করা হয়।, গত ৯ডিসেম্বর বরগুনার তালতলী উপজেলার কলবাড়ি সংলগ্ন এলকায় সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩ টা পর্যন্ত মাইক ব্যবহার করে আওয়ামী লীগের বর্ধিত সভা করা হয়।

ওই সভায় আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভু তালতলী উপজেলার সহকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম্যজিস্ট্রেট অমিত দত্তকে উদ্দেশ্য করে অপমানমূলক বক্তব্য দেন। এছাড়া তালতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেজবি উল কবির জোমাদ্দার প্রার্থী পক্ষে ভোট চান, আমতলী আওয়ামী লীগের সভাপতি মতিয়ার রহমান ‘ ১৮ তারিখের পর খেলা শুরু হবে, ভোট তো দূরে থাক, স্বতন্ত্র প্রার্থী এজেন্ট খুঁজে পাবেনা মর্মে হুমকি এবং কড়াইবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল বারেক মাঝি ‘ স্বতন্ত্র প্রার্থীদেও মুগুর দিয়ে হাত পা ভেঙে দেয়ার হুমকি দেন।

নির্বাচন অনুসন্ধান কমিটি এসব বক্তব্যের ভিডিও স্থিরচিত্র এবং ঘটনাস্থলে উপস্থিত হয়ে সাক্ষী প্রমাণ সংগ্রহ করে অভিযোগ সম্পর্কে নিশ্চিত হয়েছে।

স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমান বলেন, পোস্টারগুলো অনেক আগে লাগানো হয়েছিল। তফসিল ঘোষণার পরে অপসারণ করেছি।

দু একটি স্থানে ভুলক্রমে ছিল। আমি আচরণবিধি মেনেই চলছি।

এমপি,জরিমানা,নির্বাচন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close