• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জামালপুর জেলা আওয়ামী লীগ থেকে মারুফা আক্তার পপিকে অব্যাহতি

প্রকাশ:  ১৮ ডিসেম্বর ২০২৩, ১৭:২০
নিজস্ব প্রতিবেদক

দলের কেন্দ্রীয় নেত্রী মারুফা আক্তার পপিকে অব্যাহতি দিয়েছে জামালপুর জেলা আওয়ামী লীগ। সাংগঠনিক শৃঙ্খলাভঙ্গের অভিযোগে তার বিরুদ্ধে এ পদক্ষেপ নেওয়া হয় বলে জানিয়েছে দলটি।

জামালপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দের সই করা এক চিঠিতে পপির অব্যাহতির বিষয়টি জানা যায়। চিঠিটি রবিবার (১৭ ডিসেম্বর) রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ বলেন, “গত ১৩ ডিসেম্বর তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। বিষয়টি রবিবার সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।”

চিঠিতে বলা হয়, গত ১৩ ডিসেম্বর মারুফা আক্তার পপিকে অব্যাহতি দিয়েছে জামালপুর জেলা আওয়ামী লীগ।

এতে উল্লেখ করা হয়, “গত ২০ নভেম্বর মির্জা আজম অডিটোরিয়ামে সদর উপজেলা আওয়ামী আয়োজিত জামালপুর-৫ আসনের প্রার্থী আবুল কালাম আজাদের মতবিনিময় সভায় মারুফা আক্তার পপির অসৌজন্যমূলক আচরণে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজমসহ উপস্থিত নেতারা সবাই হতবাক হন। তার ওইদিনের আচরণ দলীয় শৃঙ্খলাবিরোধী বলে তার কাছে ব্যাখ্যা চাওয়া হয়। কিন্তু কোনো জবাব দেননি মারুফা আক্তার পপি। যা জেলা আওয়ামী লীগকে অবজ্ঞা ও দলীয় শৃঙ্খলাভঙ্গের শামিল।”

চিঠিতে আরও বলা হয়, “এছাড়া মারুফা আক্তার পপি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও তার মরহুম বাবা ও পরিবারকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে অসত্য, কুরুচিপূর্ণ ও অশালীন বক্তব্য ভাইরাল করেন। এতে জামালপুর আওয়ামী লীগ পরিবারের মধ্যে প্রচণ্ড ক্ষোভ সৃষ্টি হয়। তাই জামালপুর জেলা আওয়ামী লীগের এক জরুরি সভায় সর্বসম্মতিক্রমে মারুফা আক্তার পপিকে দল থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।”

এ বিষয়ে মারুফা আক্তার পপি বলেন,“আমি এ বিষয়ের কোনো চিঠি পাইনি, আর এই চিঠি নিয়ে আমার কোনো মাথাব্যথাও নেই। আমি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য, সেই সুবাদে তৃণমূলের প্রাথমিক সাধারণ সদস্যদের সঙ্গেও কাজ করার অধিকার আছে। মাঝখানে কী হলো, না হলো এগুলো অবান্তর প্রশ্ন।”

মারুফা আক্তার পপি বাংলাদেশ ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি।

জামালপুর,আওয়ামী লীগ,মারুফা আক্তার পপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close