• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আমুর মধ্যস্থতায় শাহজাহান ওমরের সঙ্গে উপজেলা আ. লীগের সমঝোতা

প্রকাশ:  ২১ ডিসেম্বর ২০২৩, ০৯:১৯ | আপডেট : ২১ ডিসেম্বর ২০২৩, ০৯:২৬
ঝালকাঠি সংবাদদাতা

দ্বাদশ জাতীয় সংসদে নির্বাচনে ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ব্যারিস্টার এম শাহজাহান ওমর বীর উত্তমের সঙ্গে রাজাপুর ও কাঠালিয়া উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের বৈরিতা নিরসন করা হয়েছে।

বুধবার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র ঝালকাঠি-২ আসনের বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আমির হোসেন আমুর উদ্যোগে এ সমঝোতা করা হয়।

বরিশাল নগরীর বগুড়া রোডে আমির হোসেন আমুর বাসভবনে দুই উপজেলার (রাজাপুর-কাঁঠালিয়া) দলীয় নেতাকর্মীদের নিয়ে বসে শাহজাহান ওমরের সঙ্গে পরিচয় করিয়ে দেন। এ সময় ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনীর, রাজাপুর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান, কাঠালিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামুল হক মনির, রাজাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুল আলম সরফরাজ, সাধারণ সম্পাদক জিয়া হায়দার খান লিটন, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজুসহ দুই উপজেলার ইউপি চেয়ারম্যানরা, আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় ব্যারিস্টার শাহজাহান ওমর বলেন, দল বদল আমার সাংবিধানিক অধিকার। সংবিধানের কোথাও দল বদল করা যাবে না এমনটা বলা নেই। শেরেবাংলাও বহুবার দল বদল করেছেন দেশের স্বার্থে। স্বাধীনতার পর আওয়ামী লীগ নেতা নুর ইসলাম মঞ্জুসহ কিছু নেতার সঙ্গে আমার মনোমালিন্য হয়। ওই সময় মঞ্জু আমার নামে মামলা দেয় এবং বঙ্গবন্ধুকে ভুল বুঝিয়ে আমাকে চাকরিচ্যুত করায়। সেই বিপদে আমার পাশে দাঁড়িয়ে ছিলেন, আওয়ামী লীগ নেতা আমির হোসেন আমু, আবদুর রব সেরনিয়াবাত ও তার পুত্র আবুল হাসানাত আব্দুল্লাহ। ওনাদের কারণেই আমি টিকে আছি।

তিনি বলেন, ৯০ সালে আমির হোসেন আমু আমাকে নিয়ে শেখ হাসিনার কাছে গিয়েছিলেন এ আসন থেকে মনোনয়ন দেওয়ার জন্য। কিন্তু তখন অন্য আর একজনকে নেত্রী কথা দিয়ে ফেলেছিলেন। আমি তখন আমু ভাইকে বলেছিলাম কী করব, উত্তরে আমু ভাই আমাকে বিএনপিতে ফিরে যেতে বলেছিলেন।

এ সময় ওমর বলেন, আমি জয় বাংলার লোক। সবাইকে নিয়ে আওয়ামী লীগে এসেছি। কিছু নাবালক আছে এখনো আসেনি। এদের কীভাবে আনতে হয় তা আমার জানা আছে, তারাও এসে পড়বে।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু বলেন, সাংবাধানিক ধারাবাহিকতা, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শাহজাহান ওমর যোগদান করেছেন।

এর আগে ব্যারিস্টার এম শাহজাহান ওমরের বিপক্ষে নির্বাচনে কাজ করার ঘোষণা দিয়েছিলেন রাজাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকসহ একাংশের নেতাকর্মীরা।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আওয়ামী লীগ,শাহজাহান,রাজনীতি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close