• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

লক্ষ্মীপুর-২ আসন

আচরণবিধি লঙ্ঘনের দায়ে নৌকার প্রার্থীর জরিমানা

প্রকাশ:  ২২ ডিসেম্বর ২০২৩, ১২:৫৬
লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় পৃথক তিনটি অভিযানে নৌকার প্রার্থী ও কর্মীদের ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাতে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয় থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এরআগে, বিকেলে নৌকার প্রার্থী ও আওয়ামী লীগ নেতা নুরউদ্দিন চৌধুরী নয়নের বাসভবন, সদর উপজেলার দালাল বাজার ও জেলার রায়পুরে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালায়।

জানা যায়, লক্ষ্মীপুর-২ আসনের নৌকা প্রতীকের প্রার্থী নুরউদ্দিন চৌধুরী নয়ন তার নির্বাচনী এলাকার উপজেলা, ইউপি চেয়ারম্যানসহ জনপ্রতিনিধিদের নিয়ে বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে মধ্যাহ্নভোজের আয়োজন করেছেন। এ ছাড়া উপস্থিত সবাইকে দেওয়া হয়েছে বকশিশ। বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

মধ্যাহ্নভোজের আয়োজন করে আচরণবিধি লঙ্ঘন করায় এদিন বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মকবুল হোসেন। তিনি বলেন, নির্বাচনী ক্যাম্পে ভোটারদের খাবার পরিবেশন করায় নৌকা প্রতীকের প্রার্থীর প্রতিনিধিকে ১০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

এদিকে নির্বাচনী আচরণবিধি প্রতিপালনে একই সংসদীয় আসনের দালাল বাজার ইউনিয়নে অভিযান পরিচালনা করা হয়। এসময় নির্বাচনী আচরণবিধির ৭(৩) ধারা লঙ্ঘন করে ব্যানার লাগানোর কারণে নৌকা প্রতীকের প্রার্থীর প্রতিনিধিকে নির্বাচনী আচরণ বিধির ১৮(১) ধারা অনুযায়ী ৫ হাজার অর্থদণ্ড দিয়ে তাৎক্ষণিক আদায় করা হয়।

একই আসনের অন্তর্গত রায়পুর উপজেলায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। এসময় মাইক্রোবাসে পোস্টার, ব্যানার লাগিয়ে প্রচারণার দায়ে নৌকা প্রতীকের প্রার্থীর প্রতিনিধিকে ১০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। এসময় নির্বাচন সংশ্লিষ্ট রঙিন ব্যানার ও বিলবোর্ড অপসারণ করা হয়েছে।

আচরনবিধি,জরিমানা,রাজনীতি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close