• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অতিরিক্ত মাইক ব্যবহার, জরিমানা গুনলেন মাহি

প্রকাশ:  ২৫ ডিসেম্বর ২০২৩, ২২:০০
পূর্বপশ্চিম ডেস্ক

নির্বাচনী আচরণবিধি ভেঙে অতিরিক্ত মাইক ব্যবহার করে চিত্রনায়িকা মাহিয়া মাহির ট্রাক প্রতীকের প্রচার-প্রচারণা চালাচ্ছিলেন তার কর্মী-সমর্থকরা। এ সময় ভ্রাম্যমাণ আদালত তাদের এক হাজার টাকা জরিমানা করেন।

রবিবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় তানোর পৌর এলাকার গোল্লাপাড়া বাজারে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবিদা সিফাতের ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন।

নায়িকা শারমিন আক্তার নিপা মাহিয়া ওরফে মাহিয়া মাহি রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন।

তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও সহকারী রিটার্নিং বিল্লাল হোসেন ঢাকা ট্রিবিউনকে বলেন, “আচরণবিধি ভেঙে একসঙ্গে সাতটি মাইক ব্যবহার করছিলেন মাহির প্রচারকাজের সঙ্গে জড়িত লোকজন। এ কারণে জরিমানা করা হয়েছে। তবে ঘটনাস্থলে মাহি নিজে উপস্থিত ছিলেন না।”

এদিকে এ আসনের গোদাগাড়ীতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে অতিরিক্ত ক্যাম্প স্থাপন করার অভিযোগে দুইজনকে জরিমানা করেছে সহকারী রিটার্নিং অফিসার। রবিবার বিকেলে তাদের জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সাকিব হাছান খান।

সহকারী রিটার্নিং কর্মকর্তা এবং ইউএনও আতিকুল ইসলাম বলেন, “নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে গোদাগাড়ী উপজেলার গোগ্রাম ইউনিয়নের বিড়ইল এলাকায় নৌকার সমর্থক খোকন অতিরিক্ত নির্বাচনী ক্যাম্প স্থাপন করেন। সরেজমিন এর সত্যতা পাওয়ায় নির্বাচন আচরণবিধি আইন মোতাবেক দুই হাজার টাকা জরিমানা ও ক্যাম্প তাৎক্ষণিকভাবে বন্ধ করে দেওয়া হয়।”

অপর দিকে একই কারণে পাকড়ী ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী গোলাম রাব্বানীর কাঁচি প্রতীকের সমর্থিত আবুল হোসেনকে দুই হাজার টাকা জরিমানা ও ক্যাম্প বন্ধ করে দেওয়া হয়।

রাজশাহীর ছয়টি আসনের নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শামীম আহমেদ জানান, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা হয়েছে। এজন্য প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কাজ করছেন। কেউ আচরণবিধি ভঙ্গ করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

নির্বাচন,রাজশাহী,মাহিয়া মাহি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close