• রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ||

রাজশাহী-৫ আসনের স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে বোমা হামলা

প্রকাশ:  ২৯ ডিসেম্বর ২০২৩, ১৭:১২
রাজশাহী প্রতিনিধি

রাজশাহী-৫ (দুর্গাপুর-পুঠিয়া) আসনের স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমানের (ঈগল প্রতীক) নির্বাচনী কার্যালয়ে হাত বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে দুর্গাপুর পৌর সদরের সিংগা বাজারে এ ঘটনায় দুইজন আহত হয়েছেন। যাদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ঘটনার পর এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। প্রতিবাদে স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমানের সমর্থকরা বিক্ষোভ মিছিল বের করে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন পুলিশের কর্মকর্তারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঈগল প্রতীকের কর্মী-সমর্থকরা নির্বাচনী কার্যালয়ের ভিতরে ও বাইরের অবস্থান করছিলেন। এসময় তিন যুবক এসে চলন্ত মোটরসাইকেল থেকে স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমানের নির্বাচনী কার্যালয়ে হাতবোমা নিক্ষেপ করে শিবপুরের দিকে দ্রুত পালিয়ে যায়। হাত বোমার বিকট শব্দে বিস্ফোরণ ঘটলে ধোঁয়ায় অন্ধকার হয়েছে যায়। এতে আতংক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আলামত সংগ্রহসহ আশেপাশের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে।

দুর্গাপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছালিমুদ্দিন বলেন, স্বতন্ত্র প্রার্থীর ভোটারদের ভয়ভীতি দেখাতে একটি পক্ষ আমাদের প্রচার অফিসে বোমা নিক্ষেপ করেছে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করা হবে। আমরা আশা করি সিসিটিভির ফুটেজ দেখে হামলাকারিদের চিহ্নত করে তাদের গ্রেপ্তার করবে পুলিশ।

এদিকে, এ ঘটনার পর সন্ধ্যায় বিক্ষোভ মিছিল করে ওবায়দুর রহমানের সমর্থকরা। মিছিলে শেষে পথসভায় বক্তব্য রাখেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ।

তিনি বলেন, নৌকার প্রার্থীর ইন্ধনে তার লোকজন স্বতন্ত্র প্রার্থী নির্বাচনী কার্যালয়ে হাত বোমা হামলা করেছে। তারা স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমানের গণজোয়ার দেখে দিশেহারা হয়ে পড়েছে। এখন সন্ত্রাসীমূলক কর্মকান্ড করে ভোটারদের ভয়ভীতি দেখানোর চেষ্টা করছে। এতে কোন লাভ হবে না। আগামী ৭ জানুয়ারি জনগণ ভোটের মাধ্যমে দেখিয়ে দিবে কার জনপ্রিয়তা কেমন।

স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমান অভিযোগ করে বলেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করার কথা বলা হলেও রাজশাহী-৫ আসনে তার কোনো সম্ভাবনা দেখছি না। আমার নেতাকর্মীদের মারধর করা হচ্ছে, হুমকী-ধামকী দেয়া হচ্ছে। নির্বাচনী কার্যালয় ভাংচুর করা হচ্ছে। এসব বিষয়ে লিখিত অভিযোগ করা হলেও ব্যবস্থা নেয়া হচ্ছে না। এ রকম অবস্থা চলতে থাকলে নির্বাচনের সুষ্ঠ পরিবেশ নিশ্চিত হবে না। বিষয়টি নিয়ে প্রধান নির্বাচন কমিশনের কাছে লিখিত ভাবে জানানো হবে বলেও জানান ওবায়দুর রহমান।

এ ব্যাপারে জানতে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও ফোন রিসিভ করেননি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নৌকার প্রার্থী আব্দুল ওয়াদুদ দারা।

দুর্গাপুর থানার ওসি খাইরুল ইসলাম বলেন, নির্বাচনী কার্যালয়ে একটি হাত বোমা বিস্ফোরিত হয়েছে। এতে দুইজন সামন্য আহত হয়েছে বলে শুনেছি। তবে তাদের ঘটনাস্থলে পায়নি।

ওসি বলেন, ঘটনাস্থল থেকে বোমার আলামত জব্দ করা হয়েছে। বিষয়টি উর্ধতন কর্মকর্তাদের জানানো হয়। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

বোমা হামলা,রাজনীতি,স্বতন্ত্র প্রার্থী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close