• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ভোটারদের দুর্ভোগ লাঘব এবং প্রচারণায় নসরুল হামিদের ‘স্মার্ট’ সংযোজন

প্রকাশ:  ৩১ ডিসেম্বর ২০২৩, ২০:০০
নিজস্ব প্রতিবেদক

এখন পর্যন্ত এগারোটি জাতীয় নির্বাচন দেখেছে দেশবাসী। দরজায় কড়া নাড়ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। পূর্ববর্তী নির্বাচনগুলোর আগে এবং নির্বাচনের দিন বিড়ম্বনার কারণ হয়ে উঠত ভোটার নম্বর সংগ্রহ। সেই বিড়ম্বনা দূর করতে ঢাকা-৩ আসনে নিজ এলাকার ভোটারদের জন্য এক অ্যাপে সমাধান নিয়ে এসেছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নসরুল হামিদ।

এছাড়া তথ্য-প্রযুক্তির সহায়তায় ভোটারদের মোবাইল ফোনে ফোনে পৌঁছে দেওয়া হচ্ছে নৌকার প্রার্থী নসরুল হামিদের ভয়েজ মেসেজ। যেখানে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে ভোট প্রার্থনার পাশাপাশি মোবাইল ফোনে শেষ মুহূর্তে ভোট চাইছেন তিনি।

এ প্রসঙ্গে জানতে চাইলে দক্ষিণ কেরানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ম.ই মামুন বলেন, আমরা ভোটার ইনফো- স্মার্ট ভোটার ইনফো বিডি নামে একটি অ্যাপ তৈরি করেছি। এক্সপার্টরা এখানে আমাদের সহযোগিতা করেছে।

ভোটার ইনফো- স্মার্ট ভোটার ইনফো বিডি'র অ্যান্ড্রয়েড ভার্সন যেমন প্লেস্টোরে রয়েছে ঠিক তেমনই আইফোন ইউজারদের জন্য আইওএস ভার্সনটি ব্যবহারের সুবিধা রয়েছে। এছাড়া ওয়েব ফরম্যাটেও এটি ব্যবহারের সুযোগ আছে।

ঢাকা-৩ নির্বাচনি এলাকায় নসরুল হামিদের তরুণ কর্মী বাহিনী বাড়ি বাড়ি গিয়ে অ্যাপটি ব্যবহার করে ভোটার নম্বর পজ মেশিনের সাহায্যে প্রিন্ট করে দিচ্ছেন। সেখানে ভোটার নম্বর, কেন্দ্র, কত নম্বর বুথে ভোট প্রদান করতে হবে এমন প্রয়োজনীয় তথ্য থাকছে।

দ্বাদশ জাতীয় নির্বাচনে ঢাকা-৩ আসনে তথা কেরানীগঞ্জ উপজেলার পাঁচটি ইউনিয়নের ৪৫টি ওয়ার্ডে প্রায় সাড়ে তিন লাখ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এই আসনে ১২৬টি ভোটকেন্দ্রে নির্বাচনের দিন অ্যাপটি ব্যবহার করে ভোটারটা নসরুল হামিদের তাঁবু (টেন্ট) থেকে তাদের নম্বর সংগ্রহ করতে পারবেন।

আওয়ামী লীগ,নসরুল হামিদ,দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close