• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

লক্ষ্মীপুর-২ আসন

স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী সমন্বয়ককে চড় মারল যুবক

প্রকাশ:  ৩১ ডিসেম্বর ২০২৩, ২৩:৩৩
লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলামের (ঈগল) প্রধান নির্বাচনী সমন্বয়ক শেখ ফায়িজ উল্যাহ শিপনের ওপর হামলার অভিযোগ উঠেছে। রোববার (৩১ ডিসেম্বর) বিকেলে নৌকার প্রার্থী নুরউদ্দিন চৌধুরী নয়নের কর্মীদের বিরুদ্ধে সহকারী রিটার্নিং কর্মকর্তাসহ ৯টি দপ্তরে এ অভিযোগ করেন।

এরআগে দুপুরে রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়নের কাপিলাতলি উচ্চ বিদ্যালয় মাঠে হামলার শিকার হন তিনি। এসময় মো. রাসেল নামে এক কর্মীও আহত হয়ছে।

এদিকে ঘটনাস্থলে শিপনকে থাপ্পড় দেওয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে এক যুবক জনসম্মুখে শিপনকে থাপ্পড় দিয়ে পেছনে হেটে চলে যাচ্ছিলেন। এসময় শিপনের নেতাকর্মীরা তাকে ধাওয়া করে। ঘটনাস্থলে স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলামও উপস্থিত ছিলেন।

অভিযোগে বলা হয়, ঈগল প্রতীকের নির্বাচনী প্রচারণাকালে ঘটনাস্থলে নৌকার কর্মীরা শিপনের ওপর হামলা করে। এতে তিনি শারিরীকভাব আহত হন। এসময় রাসেল নামে এক কর্মীও আহত হয়েছে। রাসেলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এমন অবস্থায় ঈগল প্রতীকের নির্বাচনী প্রচারণার কার্যক্রম চালানো অসম্ভব হয়ে পড়েছে। এ হামলা চালিয়ে নৌকার কর্মীরা আচরণ বিধি লঙ্ঘন করেছে। এ ঘটনায় প্রয়োজনীয় পদক্ষেপের দাবিতে নির্বাচন কমিশনসহ ৯টি দপ্তরে লিখিত অভিযোগ পাঠিয়েছেন শিপন।

শিপন কেন্দ্রীয় জাতীয় পার্টির কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য। স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করায় তাঁকে ২৯ ডিসেম্বর দলীয় পদ থেকে অব্যহতি দেওয়া হয়। তিনি রায়পুর উপজেলার সোনাপুর ইউনিয়নের বাসাবাড়ি এলাকার বাসিন্দা। ২০২১ সালের ২১ জুন উপনির্বাচনে শিপন লাঙল মার্কায় ভোট করে নৌকার প্রার্থী নুরউদ্দিন চৌধুরী নয়নের সঙ্গে হেরে যান।

শেখ ফায়িজ উল্যাহ শিপন বলেন, নৌকার কর্মীরা আমাদের প্রচারণায় শুরু থেকেই বাধা দিয়ে আসছে। এখন হামলা চালিয়ে আমিসহ আমাদের এক কর্মীকে আহত করেছে। প্রচারণা চালানোর মতো সুষ্ঠু পরিস্থিতি নেই। আমি এ ঘটনায় নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে অভিযোগ করেছি।

নৌকার প্রার্থী নুরউদ্দিন চৌধুরী নয়ন বলেন, হামলাকারীরা কেউ আওয়ামী লীগের নয়। জাতীয় পার্টির নেতাকর্মীদের সঙ্গে শিপনের দ্বন্ধ রয়েছে। তাকে দল থেকে বহিস্কারও করা হয়েছে। এ ঘটনা তাদের দলের লোকজন ঘটাতে পারে।

লক্ষ্মীপুর-২ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা বিনতে আমিন বলেন, হামলার ঘটনায় ভূক্তভোগী শিপন অভিযোগ করেছেন। অভিযোগটি আমরা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন অনুসন্ধান কমিটির কাছে পাঠিয়েছি। তাঁরা তদন্ত করে ব্যবস্থা নেবেন।

অপরাধ,মারধর,রাজনীতি,স্বতন্ত্র প্রার্থী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close