• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

নির্বাচনের দিন সকাল-সন্ধ্যা লকডাউনের ডাক এবি পার্টির

প্রকাশ:  ০৫ জানুয়ারি ২০২৪, ১৭:১০
নিজস্ব প্রতিবেদক

৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন সকাল-সন্ধ্যা ‘লকডাউন’ কর্মসূচি পালনের ডাক দিয়েছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)। দিনটিকে দেশ ও জাতির জন্য গভীর অন্ধকারাচ্ছন্ন ‘কালো দিন’ অভিহিত করে ওই দিন দেশের মানুষকে স্বেচ্ছায় ঘরে থেকে এই কর্মসূচি পালনের আহ্বান জানানো হয়েছে।

আজ শুক্রবার দুপুরে রাজধানীর পল্টনে দলের প্রতিবাদী গণসংযোগ ও প্রচারপত্র বিতরণ কর্মসূচির সময় দেওয়া বক্তব্যে এ আহ্বান জানান এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান।

পরে পল্টনসহ বিজয় নগর ও সেগুনবাগিচা এলাকার জনসাধারণ ও পথচারীদের মধ্যে প্রচারপত্র বিতরণ করা হয়। গতকাল বৃহস্পতিবার এবি পার্টির কর্মসূচিতে হামলা ও প্রচারপত্র পুড়িয়ে দেওয়ার প্রতিবাদে প্রতিবাদী কর্মসূচিটি পালন করা হয়।

কর্মসূচিতে সদস্যসচিব মজিবুর রহমান বলেন, জোর-জুলুম করে নির্বাচন এবং গায়ের জোরে ক্ষমতায় থাকার চেষ্টা ইতিহাসে নতুন কোনো ঘটনা নয়। কিন্তু ইতিহাস বলে, অন্যায়–জুলুমের বিরুদ্ধে সব সময় একদল সংগ্রামী লোক বুক টান টান করে দাঁড়িয়েছেন। সেসব সংগ্রামী লোকেদের জন্যই ব্রিটিশ শাসন, পাকিস্তানি শোষণসহ সব স্বৈরতন্ত্র থেকে মুক্তি মিলেছে।

প্রতিবাদ কর্মসূচিতে দলের যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম বলেন, ৭ তারিখে একজনের ভোটেই সব নির্ধারিত হচ্ছে। এখানে জনগণের ভোটের কোনো অধিকার নেই। ডামি প্রার্থী, ডামি রাজনৈতিক দলই শুধু নয়, এখন ডামি ভোটারেরও আয়োজন চলছে। যতক্ষণ পর্যন্ত একটি নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু, অবাধ ও অংশগ্রহণ মূলক নির্বাচন না হবে, ততক্ষণ এই আন্দোলন চলবে।

কর্মসূচিতে এবি পার্টির যুগ্ম আহ্বায়ক বি এম নাজমুল হক, যুগ্ম সদস্যসচিব আবদুল্লাহ আল মামুন, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত, যুব পার্টির আহ্বায়ক এ বি এম খালিদ হাসান, মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন, মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক গাজী নাসির, যুগ্ম সদস্যসচিব সফিউল বাসার, ছাত্রপক্ষের আহ্বায়ক মোহাম্মদ প্রিন্স, যুব পার্টি মহানগর উত্তরের সদস্যসচিব শাহিনুর আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

নির্বাচন,ভোট,দ্বাদশ সংসদ নির্বাচন,এবি পার্টি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close