• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সরকার আর টিকে থাকতে পারবে না: জয়নুল আবদীন

প্রকাশ:  ০৫ জানুয়ারি ২০২৪, ১৭:১৯
নিজস্ব প্রতিবেদক

জাতীয় সংসদের সাবেক বিরোধী দলীয় চীফ হুইপ ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদীন ফারুক বলেছেন, রাষ্ট্রীয় ক্ষমতা ব্যবহার করে সরকার যে নির্বাচন করছে তা কোনোভাবেই অংশগ্রহণমূলক হবে না। এ নির্বাচন বিশ্বের গণতান্ত্রিক দেশগুলো মেনে নেবে না। রাষ্ট্রীয় যন্ত্র ব্যবহার করে হয়তো তারা নির্বাচন করে ফেলতে পারবে। রোববারের পর যেভাবে সোমবার আসবে একইভাবে আমাদের আন্দোলনও চলবে। তবে বলে দিতে চাই, এই সরকার আর টিকে থাকতে পারবে না।

শুক্রবার (৫ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতন্ত্র ফোরামের উদ্যোগে ‘প্রহসনের নির্বাচন বর্জনসহ ১ দফা দাবিতে’ বিক্ষোভ মিছিল ও লিফলেট বিতরণ কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

জয়নুল আবদীন ফারুক বলেন, মানুষের অধিকার প্রতিষ্ঠা করার জন্য আমরা শেষ পর্যন্ত লড়াই করে যাবো। মানবাধিকার প্রতিষ্ঠার জন্য, আমার ভোট আমি দিবো সেই অধিকার প্রতিষ্ঠার জন্য। সরকারের প্রতি অনুরোধ করবো এই ভাইয়ে ভাইয়ে ডামি নির্বাচন বন্ধ করুন। বাংলাদেশের গণতন্ত্রের প্রতিষ্ঠার সংগ্রামে আমরা বিরোধীরা লড়াই করছি। এই সংগ্রামকে মেনে নিয়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচনের দাবি জানাচ্ছি।

বাংলাদেশের গরিব-দুঃখী মানুষের কষ্টার্জিত দুই হাজার কোটি টাকা খরচ করে আগামী ৭ তারিখ একটি প্রহসনের নির্বাচন মঞ্চস্থ করতে যাচ্ছে এই সরকার- এমন মন্তব্য করে তিনি বলেন, এই নির্বাচনের সঙ্গে জনগণের কোনো সম্পৃক্ততা নেই। জনগণ এই নির্বাচনে অংশ নেবে না।

লিফলেট বিতরণ কর্মসূচিতে গণতন্ত্র ফোরামের কেন্দ্রীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। তারা পল্টন ও জাতীয় প্রেসক্লাব এলাকায় লিফলেট বিতরণ করেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

জয়নুল আবদীন ফারুক,বিএনপি,জাতীয় সংসদ,সরকার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close