• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

এক মঞ্চে নৌকা-কাচির নির্বাচনী পথসভা, পাল্টাপাল্টি অভিযোগ

প্রকাশ:  ০৫ জানুয়ারি ২০২৪, ১৯:২০
গোলাপ হোসেন, জয়পুরহাট প্রতিনিধি

৭ই জানুয়ারী দ্বাদশ জাতীয় সাংসদ নির্বাচনে জয়পুরহাট-১ আসনে শেষ মুহুর্তে এক মঞ্চে বর্তমান সাংসদ ও নৌকার মার্কার প্রার্থী আলহাজ্ব এ্যাডঃ সামছুল আলম দুদু ও তাঁর নিকটতম হেভিওয়েট কাচি মার্কার স্বতন্ত্র প্রার্থী আব্দুল আজিজ মোল্ল্যার পৃথক নির্বাচনী পথসভা অনুষ্ঠিত হয়েছে। এক মঞ্চে নৌকা ও কাচি মার্কার পৃথক নির্বাচনী পথসভা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হলেও পথসভায় বক্তব্য দেওয়ার সময় একে অপরের প্রতি নানা অভিযোগ তুলে পাল্টাপাল্টি অভিযোগ করেন।

বৃহস্পতিবার (৪ জানুয়ারী) পাঁচবিবি গোহাটী চত্বরে অবস্থিত মঞ্চে নৌকা-কাচির পৃথক নির্বাচনী বিশাল পথসভায় এক পক্ষ অন্য পক্ষের বিরুদ্ধে অভিযোগ করে ভোটারদের উদ্দেশ্যে জোরালো বক্তব্য দেন উভয় পক্ষের নেতাকর্মী ও সমর্থকরা। সরেজমিনে দেখা গেছে, ৭ই জানুয়ারী দ্বাদশ জাতীয় সাংসদ নির্বাচনের প্রচারণার শেষ সময় ছিল শুক্রবার মধ্য রাত থেকে।

একারনে সব প্রার্থীরা নির্বাচনী এলাকায় শেষ বারের মতো নির্বাচনী পথসভা করেছেন আলাদা আলাদা ভাবে। তবে নৌকা মার্কা ও কাচি মার্কার নির্বাচনী পথসভা আলাদা করে এক মঞ্চে অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারী) বিকেলে পাঁচবিবি উপজেলা আওয়ামীলীগের আয়োজনে পাঁচবিবি গোহাটী চত্বরে অবস্থিত মঞ্চে প্রথমে নৌকা মার্কার নির্বাচনী পথসভার আয়োজন করেন। পথসভা বিকেলে থেকে শুরু হলেও সন্ধ্যার আগে শেষ হয়। সন্ধ্যার পরে ওই একই মঞ্চে কাচি মার্কার নির্বাচনী পথসভা অনুষ্ঠিত হয়। পথসভায় একই চেয়ার, লাইটিং, প্রচারণার মাইকসহ একই মঞ্চে নির্বাচনী পথসভা করেছেন। শুধুমাত্র মঞ্চে নির্বাচনী ব্যানার পরিবর্তন করেছে।

বিকেলে নৌকা মার্কার নেতাকর্মীরা বক্তব্যে বলেন, স্থানীয় কিছু নেতা আগামী (৭ জানুয়ারী) নির্বাচনে নৌকা মার্কার প্রার্থীকে হাড়াতে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করছেন। ভোটারদের টাকা দিয়ে ভোট কিনাসহ নানা রকমের মিথ্যে প্ররোচণা দিচ্ছেন তারা। এসময় নেতাকর্মীদের সজাগ থাকতেও বলেন আওয়ামীলীগের নেতাকর্মীরা। রাতের আঁধারে পাড়া মহল্লায় গিয়ে যেন কোনো প্রার্থী ভোট কিনতে না পারে সেদিকে লক্ষ্য রাখবেন। আওয়ামীলীগের একটি পক্ষ নৌকার বিপক্ষে গিয়ে স্বতন্ত্র প্রার্থীর পক্ষকে নির্বাচিত করে জয়পুরহাট-১ আসনে সন্ত্রাসের রাজত্ব চালাতে চাচ্ছে। আপনারা দেখেছেন বিগত সময়ে এই স্বতন্ত্র প্রার্থী জনপ্রতিনিধি থাকাকালীন কি করেছেন তা সবাই জানে।

তাই সবশেষে (৭ জানুয়ারি) নির্বাচনে উন্নয়নের স্বার্থ আবারও নৌকা মার্কার ভোট প্রার্থনা করেছেন তারা।

অপরদিকে ওইদিন সন্ধ্যায় পাঁচবিবির গোহাটী চত্বরে নৌকা মার্কার নির্বাচনী পথসভা শেষে কাচি মার্কার নির্বাচনী পথসভা অনুষ্ঠিত হয়। সেখানে নৌকা মার্কার প্রার্থী, নেতাকর্মী ও সমর্থকরা কাচি মার্কার পথসভা বাঞ্চল করাসহ মাইকের তার কেটে দেওয়ার অভিযোগ করেন প্রতিপক্ষের বিরুদ্ধে। কাচি মার্কার নেতাকর্মীরা তাদের বক্তব্যে বলেন, জয়পুরহাট-১ আসনে নিয়োগ বানিজ্য, টিয়ার কাবিখার টাকা আত্মসাৎ ও টেন্ডারবাজী সহ নানা দূর্নীতি করেছেন নৌকা মার্কার নেতাকর্মীরা। তাই পরিবর্তনের স্বার্থে এবার কাচি মার্কায় ভোট দিন।

রাজনীতি,অভিযোগ,পথসভা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close