• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রাজশাহী-৫ আসনে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ভোটকেন্দ্রে না যেতে হুমকি

প্রকাশ:  ০৬ জানুয়ারি ২০২৪, ১৪:২৪
রাজশাহী প্রতিনিধি

রাজশাহী-৫ আসনে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ভোটকেন্দ্রে না যেতে হুমকি দেয়ার অভিযোগ উঠেছে নৌকার সমর্থকদের বিরুদ্ধে। নির্বাচনী প্রচারণায় মাঠে নামার পর থেকেই স্বতন্ত্র প্রার্থীর গণজোয়ার দেখে নৌকার প্রার্থী আব্দুল ওয়াদুদ দারা হামলা, মামলা দিয়ে নানাভাবে স্বতন্ত্র প্রার্থী ও কর্মী সমর্থকদের হয়রানি করে আসছেন বলে অভিযোগ আছে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নৌকার টিকেট দেয়া হয় দুইবারের সাবেক সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারাকে। এতে জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি ওবায়দুর রহমান (ঈগল) প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন।

অভিযোগ রয়েছে, স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমানের ঈগল প্রতীকে যারা ভোট দিতে চাইছেন। তাদেরকে নৌকার কর্মী ও সমর্থকরা জামায়াত-বিএনপি, রাজাকার-আলবদর আখ্যা দিয়ে তাদের প্রকাশ্যে হুমকি দেয়া হচ্ছে। এছাড়াও তারা যেন ভোটকেন্দ্রে না যান এজন্য হুমকি দেয়া হচ্ছে। অন্যথায় তাদের নামে নাশতার মামলা দেয়ারও হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

কোনো পোলিং এজেন্ট ঢুকতে দেয়া হবে না বলেও প্রকাশ্যে হুমকি দিয়ে আসছেন নৌকা প্রতীকের কর্মী-সমর্থকরা। ফলে রাজশাহী-৫ আসনে স্বতন্ত্র প্রার্থীর কর্মী সমর্থকরা ৭ জানুয়ারি ভোট দিতে পারবেন কিনা এ নিয়ে নানা সংশয়ে রয়েছেন তারা।

সতন্ত্র প্রার্থীর সমর্থকরা বলছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধিনের স্বতঃস্ফূর্ত ভোটারদের অংশগ্রহণের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন উপহারের কথা বলা হচ্ছে অথচ তাদের দেয়া নৌকার প্রার্থীর সমর্থকদের হুমকিতে আজ সাধারণ ভোটাররা উদ্বিগ্ন। স্বতন্ত্র প্রার্থীকে ভোট দিবে এমন ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে হুমকি প্রদান করা হচ্ছে। যদি এমন হয় তাহলে সুষ্ঠু নির্বাচন কি করে সম্ভব বলে মন্তব্য করেন সাধারণ ভোটাররা।

স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমান বলেন, আমি নির্বাচনি প্রচারণার শুরুর করার পর থেকেই আমার নেতা কর্মীদের উপর হামলা, মামলা করে আসছেন দারার লোকজন। প্রচারণা শেষ হলেও রক্ষা পাচ্ছে না তার অহংকারে ভোটাররা। সাধারণ ভোটারদের ভোট প্রদানে নানান ভাবে ভয়-ভীতি প্রদান করে বাধা সৃষ্টি করছে তার লোকজন।

হুমকি,নির্বাচন,রাজশাহী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close