• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

লক্ষ্মীপুরে ভোট কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম

প্রকাশ:  ০৬ জানুয়ারি ২০২৪, ১৬:৪৭
লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরে ৪টি সংসদীয় আসনের ৪৭৭টি ভোট কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম। শনিবার (৬ জানুয়ারি) সকাল থেকে জেলার ৪টি আসনের দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটািনিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে থেকে এসব নির্বাচনী সরঞ্জাম পাঠানো হচ্ছে।

শুধুমাত্র লক্ষ্মীপুর-৪ আসনের দ্বীপ চরাঞ্চল চরআবদুল্লাহ ইউনিয়নের ৪টি ভোট কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হবে বিকেলে। এছাড়া অন্য সব আসনের ব্যালট পেপার যাবে আগামীকাল সকাল বেলায়।

এই চারটি সংসদীয় আসনে মোট ৩১ প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। ভোটার সংখ্যা ১৫ লাখ ৩ হাজার ৫শ' ৭১। এর মধ্যে পুরুষ ৭ লাখ ৭৭ হাজার ১শ' ৮৮ ও নারী ৭ লাখ ২৬ হাজার ৩শ' ৮৩জন।

নির্বাচন অবাধ ও সুষ্ঠ করতে চারটি সংসদীয় আসনে ২৬জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৮জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া স্ট্রাকিং ফোর্স হিসেবে ১ রেজি:মেন্ট সেনাবাহিনী, ১৩ প্লাটুন বিজিবি, ৮টি টহল র‌্যাব, ১ হাজার ৪শ ২জন পুলিশ ও ৬টি প্লটুন আনসার নির্বাচনী কাজে নিয়োজিত রয়েছে। এদিকে নির্বাচনকালীন যে কোনো অপ্রীতিকর ঘটনার মোকাবেলায় নিয়মিত টহল দিবে সেনাবাহিনী।

৭ জানুয়ারী ভোটগ্রহনের তিনদিন পর পর্যন্ত মাঠে থাকবে তারা। ৪৭৭টি ভোট কেন্দ্রের মধ্যে ৪শ' ১২টি কেন্দ্র ঝুকিপূর্ণ।

রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সুরাইয়া জাহান বলছেন, ৪শ' ৭৭টি কেন্দ্রের মধ্যে ৪শ' ১২টি কেন্দ্রকে ঝুকিপূর্ণ হিসেবে চিহিৃত করে কাজ করছি। নির্বাচনী পরিবেশ নষ্ট করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি উৎসবমুখর পরিবেশ ও শান্তিপূর্ণভাবে ভোট অনুষ্ঠিত হবে। ভোটাররা নিভিগ্নে যেন কেন্দ্রে এসে প্রচন্দ্রের প্রার্থীকে ভোট দিতে পারে, সে ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

রাজনীতি,নির্বাচন,ভোট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close