• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

নতুন নির্বাচন দাবি বিএনপির

প্রকাশ:  ০৮ জানুয়ারি ২০২৪, ১৩:২৪
নিজস্ব প্রতিবেদক

৭ জানুয়ারির নির্বাচন বাতিল করে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়েছেন বিএনপি। সোমবার (৮ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় বিএনপির গুলশান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান এ দাবি জানান।

তিনি বলেন, অনেক কেন্দ্রে দেখা গেছে হাতে গোনা কয়েকটি ভোট পড়েছে। ভোটার বাড়াতে বিভিন্ন কৌশল নিয়েও কোনো ভাবে ভোটার উপস্থিতি করতে পারনি। এমনকি বিধবা ভাতা প্রাপ্ত মানুষ ও স্কুল শিক্ষার্থীদের ভোট কেন্দ্রে নিয়ে এসে উপস্থিতি বাড়ানোর চেষ্টা করা হয়েছে।

আব্দুল মঈন খান বলেন, গতকালকের ভোট থেকে এটাই প্রমাণিত হয় যে দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। অবিলম্বে এই নির্বাচন বাতিল করার দাবি জানাচ্ছি।

তিনি বলেন, সরকার সার্চ কমিটির নামে দলীয় লোক দিয়ে নির্বাচন কমিশন গঠন করেছে। এই কমিশনের কাছ থেকে সুষ্ঠু নির্বাচন কখনোই সম্ভব নয়। একমাত্র তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই সুষ্ঠু নির্বাচন সম্ভব।

ভোট কেন্দ্রে ভোট যাই পড়ুক না কেন সেটা কোন বিষয় নয়। আগে থেকে যেটি নির্ধারণ করা সেটাই ঘোষণা করা হয়েছে বলো মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য।

নির্বাচন বিষয়ে পর্যবেক্ষকদের মন্তব্যের প্রেক্ষিতে তিনি বলেন, সরকারের নিয়ে আসা ডামি পর্যবেক্ষক বলেছেন বাংলাদেশের উত্তর কোরিয়া দিকে ধাবিত হচ্ছে। এতেই বোঝা যায় নির্বাচন কতটা সুষ্ঠু হয়েছে।

ভাই জনগণের দাবি অনুযায়ী তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবি জানান আব্দুল মঈন খান।

তিনি বলেন, জনগণের দাবি আদায়ের রাজপথে ছিলাম, আছি, থাকবো। যতোক্ষণ পর্যন্ত জনগণের দাবি আদায় না হয়।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সেলিমা রহমান।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বিএনপি,নির্বাচন,দাবি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close