• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নির্বাচন বাতিলের দাবিতে ১৪ জানুয়ারি কালো পতাকা মিছিল

প্রকাশ:  ১১ জানুয়ারি ২০২৪, ২২:২৭
পূর্বপশ্চিম ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিল ও মন্ত্রিসভা গঠনের প্রতিবাদে দেশের সব আইনজীবী সমিতিতে ১৪ জানুয়ারি কালো পতাকা প্রদর্শন ও বিক্ষোভ মিছিল করবে ইউনাইটেড লইয়ার্স ফ্রন্ট (ইউএলএফ)। বিএনপি ও সমমনা আইনজীবীদের এই মোর্চার নেতারা আজ বৃহস্পতিবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের দক্ষিণ হলে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন।

‘ডামি নির্বাচন বাতিল এবং বর্তমান ফ্যাসিস্ট শাসকের পদত্যাগের দাবিতে’ শিরোনামে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে লিখিত বক্তব্য তুলে ধরেন ফ্রন্টের আহ্বায়ক জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘জনগণের করের প্রায় তিন হাজার কোটি টাকা খরচ করে নির্বাচনের নামে ক্ষমতাসীন দলের জাতীয় সম্মেলন (কাউন্সিল) সম্পন্ন করার তীব্র নিন্দা ও ধিক্কার জানাই।’

লিখিত বক্তব্যে বিএনপির চেয়ারপাসন খালেদা জিয়ার অবিলম্বে মুক্তি এবং তাঁর বিরুদ্ধে মামলার রায় বাতিলের দাবি জানানো হয়। একই সঙ্গে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ ২৫ হাজারের অধিক নেতা-কর্মীর অবিলম্বে মুক্তিরও দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, ডামি নির্বাচন বাতিল, মন্ত্রিসভা গঠন এবং তৃতীয়বারের মতো জনগণের ভোটাধিকার হরণ করার প্রতিবাদে ১৪ জানুয়ারি (রোববার) দেশের সব আইনজীবী সমিতিতে আইনজীবীদের কালো পতাকা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ইউএলএফের সহ-আহ্বায়ক সুব্রত চৌধুরী, ফ্রন্টের প্রধান সমন্বয়ক ও বিএনপির আইনবিষয়ক সম্পাদক কায়সার কামাল, বিএনপির যুগ্ম মহাসচিব এ এম মাহবুব উদ্দিন খোকন, ফ্রন্টের সমন্বয়ক গাজী কামরুল ইসলাম ও সৈয়দ মামুন মাহবুব উপস্থিত ছিলেন।

মিছিল,জাতীয় নির্বাচন,বিএনপি,আইনজীবী,বিক্ষোভ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close