• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

কৃত্রিম আনন্দে থাকলেও সরকার শংকায় রয়েছে: রিজভী

প্রকাশ:  ১৪ জানুয়ারি ২০২৪, ১৪:৪৮
নিজস্ব প্রতিবেদক

কৃত্রিম আনন্দে থাকলেও সরকার শংকায় রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রোববার (১৪ জানুয়ারি) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি মন্তব্য করেন।

রুহুল কবির রিজভী বলেন, দেশ-বিদেশের গণতন্ত্রকামীরা ২০১৪, ২০১৮ গত জানুয়ারির নির্বাচন নিয়ে ধিক্কার জানাচ্ছে। জানুয়ারি লালকার্ড দেখিয়ে জনগণ রেফারির ভূমিকা নিয়েছে। এবারের নির্বাচনে আওয়ামী লীগের পরাজিত প্রার্থীরাও বলছেন প্রহসনের নির্বাচন।

তিনি বলেন, বাংলাদেশের বড় রাজনৈতিক দলের (বিএনপির) কার্যালয় আইনশৃঙ্খলা বাহিনী তালাবদ্ধ করে দমন-পীড়নের মধ্য দিয়ে একতরফা নির্বাচন করেছে। জানুয়ারির নির্বাচন দেশে-বিদেশে কোথাও গ্রহণযোগ্যতা পায়নি। কৃত্রিম আনন্দে থাকলেও সরকার শংকায় রয়েছে।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, আওয়ামী লীগই বিদেশিদের ওপর ভর করে ক্ষমতায় টিকে আছে, বিএনপি কারো দিকে তাকিয়ে নেই। বিদেশি শক্তিতে উদ্বুদ্ধ হয়ে সরকার আহ্লাদিত। শেখ হাসিনা তার অস্তিত্ব আধিপত্যবাদীদের কাছে বিলীন করে দিয়েছে। নিরাপদ প্রস্থানের পথও সংকুচিত হওয়ায় নতজানু নীতি অবলম্বন করেছে সরকার।

সিন্ডিকেটের কারণে দ্রব্যমূল্য আকাশচুম্বী- এমন মন্তব্য করে তিনি বলেন, নিত্যপণ্যের ঊর্ধ্বগতি নিয়ে সরকারের ভ্রুক্ষেপ নেই। যুদ্ধের ওপর দায় চাপিয়ে সরকারপ্রধান নিত্যপণ্যের দাম বাড়ানোর অজুহাত দিচ্ছেন। সরকারের মহাদুর্নীতি পাচারের কারণেই দেশের অর্থনীতিতে ধাক্কা আসছে।

এসময় নারায়ণগঞ্জ, সিরাজগঞ্জ, মৌলভীবাজারে বিএনপি নেতাকর্মীদের বাড়িঘরে হামলা পুলিশি নির্যাতনের অভিযোগ করেন রুহুল কবির রিজভী।

পূর্বপশ্চিমবিডি/এসএম

শংকা,কৃত্রিম,আনন্দ,সরকার,রুহুল কবির রিজভী,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close