• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||

৯৫ ভাগ মানুষের বিরুদ্ধে গিয়ে কোনো সরকার টিকতে পারেনি: এবি পার্টি

প্রকাশ:  ২৭ জানুয়ারি ২০২৪, ০১:০১
পূর্বপশ্চিম ডেস্ক

ক্ষমতাসীন আওয়ামী লীগকে উদ্দেশ্য করে আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম বলেছেন, ‘পঁচানব্বই ভাগ মানুষের ইচ্ছার বিরুদ্ধে কোনো স্বৈরাচার সরকার টিকতে পারেনি, আপনারাও পারবেন না।’

আজ শুক্রবার বিকেলে রাজধানীর বিজয়নগরে বিজয়-৭১ চত্বরে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি। ‘প্রহসনের নির্বাচনে জন প্রত্যাখ্যাত ফাইভ পার্সেন্ট সরকারের লুটপাট ও দুঃশাসনের বিরুদ্ধে’ এই কর্মসূচির আয়োজন করা হয়।

তাজুল ইসলাম অভিযোগ করেন, জনগণের সঙ্গে প্রতারণা করে একটি নির্বাচন করা হয়েছে। যার মাধ্যমে এই ফাইভ পার্সেন্ট সংসদ গঠিত হয়েছে। এই অবৈধ সরকার জনগণের ভোটের অধিকার কেড়ে নেওয়ার সঙ্গে সঙ্গে ব্যাংক লুট, সিন্ডিকেট করে গরিব মানুষের পেটে লাথি মেরে দ্রব্যমূল্য বাড়িয়ে জনজীবন দুর্বিষহ করে তুলেছে।

এ সময় এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান বলেন, ‘একটি জবাবদিহিমূলক সরকার ক্ষমতায় না থাকায় দেশের মানুষ আজ নিরাপত্তাহীনতায় ভুগছে। আমরা দেশ স্বাধীন করেছিলাম মানুষের গণতন্ত্র ও অধিকার প্রতিষ্ঠার জন্য অথচ সরকার আজ জনগণের ভোটের অধিকারও কেড়ে নিয়েছে। যার ফলে আজ আমাদের কালো পতাকা নিয়ে রাজপথে দাঁড়াতে হচ্ছে।’

সংবিধানের ১২৩ (৩) অনুচ্ছেদ না মেনে সংসদ বিলুপ্ত না করেই পরপর দুটো অবৈধ নির্বাচনী নাটক মঞ্চস্থ করা হয়েছে বলে বিক্ষোভ কর্মসূচিতে অভিযোগ করেন পার্টির যুগ্ম সদস্যসচিব আসাদুজ্জামান ফুয়াদ।

কর্মসূচিতে আরও বক্তব্য দেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক বি এম নাজমুল হক, যুগ্ম সদস্যসচিব যোবায়ের আহমেদ ভুইয়া, আবদুল্লাহ আল মামুন রানা প্রমুখ।

জাতীয় নির্বাচন,সরকার,রাজনীতি,এবি পার্টি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close