• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

৩০ জানুয়ারি কর্মসূচি দিল আওয়ামী লীগও

প্রকাশ:  ২৭ জানুয়ারি ২০২৪, ১৯:২০
পূর্বপশ্চিম ডেস্ক

আগামী ৩০ জানুয়ারি সারাদেশে সমাবেশ করার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ। ওই দিন দলটি দেশের সব মহানগর, জেলা ও উপজেলায় শান্তি, গণতন্ত্র ও উন্নয়ন সমাবেশ করবে।

শনিবার (২৭ জানুয়ারি) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে এ কর্মসূচির ঘোষণা দেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, “৩০ জানুয়ারি শান্তি, গণতন্ত্র ও উন্নয়ন সমাবেশ হবে সব মহানগর, জেলা ও উপজেলায়। সেদিন আপনারা লাল-সবুজ পতাকা হাতে গণতন্ত্র, শান্তি ও উন্নয়ন কীভাবে হবে সেই কথা বলবেন।”

এর আগে আজ বিএনপি ৩০ জানুয়ারি দেশের সব মহানগর, জেলা, উপজেলা, থানা ও পৌরসভায় কালো পতাকা মিছিল কর্মসূচি ঘোষণা করে। দ্বাদশ জাতীয় সংসদ বাতিল, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ, দলের চেয়ারপার্সন খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে মিছিল করবে বিএনপি।

নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় এ কর্মসূচি ঘোষণা করেন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত “বিএনপি-জামায়াতের অগণতান্ত্রিক কর্মকাণ্ডের বিরুদ্ধে আওয়ামী লীগের শান্তি ও গণতন্ত্রের” সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, “কালো পতাকা মানে শোকের মিছিল। এ আরেক ভুয়া কর্মসূচি। ৩০ তারিখে আবার ডেকেছে, সেটাও ভুয়া। আপনারা সবাই ৩০ জানুয়ারি সকাল থেকে মাঠে থাকবেন।”

বিএনপিকে “অপ-সাম্প্রদায়িক শক্তি” হিসেবে অভিহিত করে ওবায়দুল কাদের বলেন, “এদের আমরা আর বাড়তে দিতে পারি না, এদের রুখতে হবে। স্বাধীনতার সপক্ষের শক্তিকে ঐক্যবদ্ধভাবে এদের মোকাবিলা করতে হবে।”

বিএনপি,রাজনীতি,আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close