• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

আ.লীগের ক্ষমতার উৎস জনগণ নয় : রিজভী

প্রকাশ:  ২৯ জানুয়ারি ২০২৪, ২০:১৭
পূর্বপশ্চিম ডেস্ক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগের নেতাদের কথায় স্পষ্ট যে, আওয়ামী লীগের ক্ষমতার উৎস জনগণ নয়। ক্ষমতার উৎস প্রতিবেশী দেশ। আওয়ামী লীগ সরকার বাংলাদেশের জনগণের ভোটের আশা করে না এবং বাংলাদেশের জনগণের ভোটের প্রতি আস্থা এবং বিশ্বাস নেই। প্রতিবেশী দেশের সরকারের ক্ষমতার জোরে শেখ হাসিনা ক্ষমতায় আছে। আওয়ামী লীগ এখন একটি প্রতিবেশী দেশের পণ্যে পরিণত হয়েছে। যা স্বাধীন, সার্বভৌম রাষ্ট্রের স্বার্থ ও মর্যাদার পরিপন্থী।

সোমবার (২৯ জানুয়ারি) বিকেলে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মো. রফিকুল ইসলাম, কেন্দ্রীয় নেতা আমিনুল ইসলাম, মৎস্যজীবী দলের সদস্য সচিব মো. আব্দুর রহিম, ওলামা দলের অধ্যক্ষ নজরুল ইসলাম তালুকদার প্রমুখ।

রিজভী বলেন, লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার আঙ্গোরপোতা-দহগ্রাম সীমান্তে বাংলাদেশি রাফিউল ইসলাম টুকলুকে রোববার ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ গুলি করে হত্যা করেছে। আমরা এই বহত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। মাত্র ছয় দিন পূর্বে গত ২২ জানুয়ারি বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য সিপাহী মোহাম্মদ রইশুদ্দিনকে বিনা উস্কানিতে গুলি করে হত্যা করে বিএসএফ। এই হত্যার পর বিএসএফ’র পক্ষ থেকে যে ব্যাখ্যা দেয়া হয় তা অভিসন্ধিপ্রসূত, নির্জলা মিথ্যাচার। কিন্তু আওয়ামী ‘ডামি সরকার’ সীমান্তে অব্যাহত এই নির্মম হত্যাকাণ্ড নিয়ে এই অবধি প্রতিবাদ তো দূরের কথা টু শব্দ পর্যন্ত করার সাহস দেখাতে পারেনি।

সারাদেশে ক্ষমতাসীন দল ও পুলিশ কর্তৃক হামলা-মামলা ও গ্রেপ্তার প্রসঙ্গে রিজভী বলেন, গত ৩ দিনে সারাদেশে বিএনপি ও এর অঙ্গসহযোগী সংগঠনের মোট গ্রেফতার ১২ জনের অধিক নেতাকর্মী। মোট ২টি মামলায় আসামি ১২৩ জনের অধিক নেতাকর্মী। গতবছরের ১৫ নভেম্বর দ্বাদশ সংসদ নির্বাচনের তপশিল ঘোষণার পর অদ্যাবধি গ্রেফতার ১৩৫৩০ জনের অধিক নেতাকর্মী, মোট ৫১৩ টি মামলায় আসামি ৫৩৩২৫ জনের অধিক নেতাকমী, মোট আহত ২০৮২ জনের অধিক নেতাকর্মী এবং মোট মৃত্যু ১৭ জন।

রুহুল কবির রিজভী,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close