• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অস্বাভাবিকভাবে সরকার বদলের চক্রান্ত মুখ থুবড়ে পড়েছে: হাসানুল হক ইনু

প্রকাশ:  ০২ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৫১
পূর্বপশ্চিম ডেস্ক

বাংলাদেশে অস্বাভাবিকভাবে সরকার অদলবদলের যে চক্রান্ত, সেই চক্রান্ত মুখ থুবড়ে পড়েছে বলে মনে করেন জাসদের সভাপতি হাসানুল হক ইনু। তিনি বলেন, সরকার উৎখাতের ‘যুদ্ধের’ মধ্যে নির্বাচন সম্পন্ন করা, সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার করা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির ও দেশের জন্য রাজনৈতিক সাফল্য। এই সাফল্যের ওপর দাঁড়িয়ে নতুন সরকার যাত্রা শুরু করেছে।

আজ শুক্রবার দুপুরে জাসদ কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় যুব জোটের জাতীয় কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে হাসানুল হক ইনু এসব কথা বলেন।

জাসদ সভাপতি বলেন, যারা পাঁচ বছর ধরে সরকার উৎখাতের হুংকার ছেড়েছে, চক্রান্ত করেছে, তারা তাদের লক্ষ্য হাসিলে ব্যর্থ হলেও হাল ছাড়েনি। রাজনীতির অঙ্গনে আবারও সরকার উৎখাতের আওয়াজ তোলার চেষ্টা চলছে। এটার নিষ্পত্তি হওয়া দরকার বলে মনে করেন হাসানুল হক।

জাসদ সভাপতি বলেন, নির্বাচনের আগেও নিত্যপণ্যের বাজার অস্থির ছিল, নির্বাচনের পরও নিত্যপণ্যের অবস্থার পরিবর্তন হয়নি এবং বাজার সিন্ডিকেটের দৌরাত্ম্য অব্যাহত আছে। দেশের আমদানি-রপ্তানি খাতে বিভিন্ন রকম সমস্যা, জ্বালানি–সংকট সবকিছু মিলিয়ে সরকারকে একটা গভীর অর্থনৈতিক পরিস্থিতি মোকাবিলা করতে হবে বলে মন্তব্য করেন তিনি।

এ রকম একটি পরিস্থিতিতে দেশ বাঁচাতে, মানুষ বাঁচাতে, অর্থনীতি বাঁচাতে হলে সবকিছুর আগে নিত্যপণ্যের বাজারকে নিয়ন্ত্রণে আনার পরামর্শ দেন হাসানুল হক। তিনি বলেন, মূল্যস্ফীতি কমাতে হবে। এটাই এ মুহূর্তে সবচেয়ে জরুরি রাজনৈতিক, অর্থনৈতিক কর্তব্য।

সরকার,নির্বাচন,জাসদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close