• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

১৪ ফেব্রুয়ারি সংরক্ষিত নারী আসনে প্রার্থী চূড়ান্ত করবে আওয়ামী লীগ

প্রকাশ:  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ২১:১৮
পূর্বপশ্চিম ডেস্ক

১৪ ফেব্রুয়ারি বুধবার দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের জন্য প্রার্থী চূড়ান্ত করবে আওয়ামী লীগ। ওই দিন সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সংসদীয় বোর্ডের সভা আহ্বান করা হয়েছে। ওই সভায় প্রার্থী চূড়ান্ত করা হবে বলে দলটির নেতারা জানিয়েছেন।

আজ বুধবার বিকেলে গুলিস্তানের বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের এই তথ্য জানান দলটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া। তিনি বলেন, ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত সংসদীয় বোর্ডের সভায় দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হবে। সংসদীয় বোর্ডের সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংরক্ষিত আসনের প্রার্থী বাছাই করতে দলীয় মনোনয়ন ফরম বিক্রি করছে আওয়ামী লীগ। গতকাল মঙ্গলবার থেকে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি করছে দলটি। প্রথম দিনে দলটি ৮১০টি ফরম বিক্রি করেছে। আজ দ্বিতীয় দিনে ৫২২টি ফরম বিক্রি হয়েছে বলে জানিয়েছেন বিপ্লব বড়ুয়া। তিনি বলেন, মনোনয়নপ্রত্যাশীদের আগামীকাল বিকেল চারটার মধ্যে ফরম সংগ্রহ করে জমা দিতে হবে।

বিপ্লব বড়ুয়া আরও জানান, দ্বিতীয় দিনে ৫২২টি মনোনয়ন ফরমের মধ্যে ঢাকা বিভাগে ১৬৭টি, চট্টগ্রামে ৭৮টি, রাজশাহীতে ৪৪টি, খুলনায় ৬৮টি, সিলেটে ২২টি, বরিশালে ৩৬টি, রংপুর ৭টি ও ময়মনসিংহ বিভাগে ৪৭টি ফরম বিক্রি হয়েছে।

এবার আওয়ামী লীগ প্রতিটি ফরমের মূল্য নির্ধারণ করেছে ৫০ হাজার টাকা। দুই দিনে দলটি ১ হাজার ৩৩২টি ফরম বিক্রি করেছে। এতে আওয়ামী লীগের আয় হয়েছে ৬ কোটি ৬৬ লাখ টাকা।

নারী,সংসদ,আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close