• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সাম্প্রদায়িক শক্তি থেকে দেশকে রক্ষা করতে হবে: নাছিম

প্রকাশ:  ০৬ মার্চ ২০২৪, ১৬:১৯
নিজস্ব প্রতিবেদক

গণতান্ত্রিক চর্চা ও ধারাবাহিকতাকে যারা নষ্ট করতে চায় তাদের বিপক্ষে ঐক্যবদ্ধ হতে হবে: নাছিম

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা ৮ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আমরা শান্তিপূর্ণ ও সমৃদ্ধ বাংলাদেশ চাই। উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে আমাদের দেশেকে সাম্প্রদায়িক শক্তির হাত থেকে রক্ষা করতে হবে। যারা গণতান্ত্রিক চর্চা ও ধারাবাহিকতাকে নষ্ট করতে চায় তাদের বিপক্ষে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এই অশুভ শক্তির হাত থেকে বাংলাদেশকে রক্ষা করতে হবে।

বুধবার (৬ মার্চ) সকালে রাজধানীর মতিঝিল 'সাউথ পয়েন্ট নগর ব্যায়ামাগার' উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন,আমরা গণতান্ত্রিক ধারাবাহিকতাকে এগিয়ে নিয়ে সমৃদ্ধ বাংলাদেশ ,জাগ্রত বাংলাদেশ এবং বীরের জাতি হিসেবে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ে তুলবো ।যে সোনার বাংলাদেশ হবে গণতান্ত্রিক বাংলাদেশ ,সে সোনার বাংলাদেশ হবে ধণী-গরীবের ব্যবধান, বৈষম্যহীন একটি বাংলাদেশ। শেখ হাসিনার নেতৃত্বে একটি আধুনিক আত্মমর্যাদাশীল এবং সুন্দর শান্তিময় বাংলাদেশ আমরা প্রতিষ্ঠা করবো, এই হল আমাদের লক্ষ্য ।

নাছিম বলেন, আমাদের দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে মাদকমুক্ত বাংলাদেশ গড়তে হবে। মাদক নির্মূল করা গেলে আমাদের তরুণ প্রজন্ম সুস্থ ভাবে বেড়ে উঠবে। সন্ত্রাস, চাঁদাবাজের হাত থেকে বাংলাদেশ মুক্তি পাবে। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার অন্যতম লক্ষ্য হলো সন্ত্রাস, চাঁদাবাজ ও মাদকমুক্ত বাংলাদেশ গড়া।

তিনি বলেন, মাদকের বিরুদ্ধে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে যে অভিযান পরিচালিত হচ্ছে তা অব্যাহত থাকবে। এর পাশাপাশি আমাদেরকেও মাদকের বিরুদ্ধে তৈরি থাকতে হবে। আমাদের তরুণ প্রজন্মকে মাদকের হাত থেকে রক্ষা করতে হবে। মাদকের বিরুদ্ধে সফল হতে এই ব্যায়ামগারগুলো একটি গুরত্বপূর্ণ ভুমিকা পালন করবে ,ব্যায়াম করলে শারিরীক ও মানসিক স্বাস্থ্য ভালো থাকে তাদেরকে মাদক কখনোই আসক্ত করতে পারেনা এবং মাদকমুক্ত বাংলাদেশ গড়া প্রধানমন্ত্রীর দৃঢ় অঙ্গীকার ।

তিনি আরও বলেন, এক সময় সুঠাম দেহের অধিকারী বডি বিল্ডারদের প্রাণকেন্দ্র ছিলো ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পুরান ঢাকা। ঢাকাকে সেই পুরনো ধারায় সারা বাংলাদেশের মানুষের কাছে তুলে ধরার জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন উদ্যোগ নিয়েছে।তারা আগামী দিনে এমন আরও ব্যায়ামগার নির্মাণ করে ঢাকা শহরকে মাদকমুক্ত করতে বলিষ্ট ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফি সহ স্থানীয় কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম,রাজনীতি,সাম্প্রদায়িক,বাংলাদেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close