• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের সুযোগ নেই: কাদের

প্রকাশ:  ১৫ মার্চ ২০২৪, ২৩:০২ | আপডেট : ১৫ মার্চ ২০২৪, ২৩:১২
পূর্বপশ্চিম ডেস্ক

নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের বিকল্প কোনো ব্যবস্থা নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (১৫ মার্চ) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংয়ের সময় এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, “যে পরিবর্তন হয়েছে, সেটা গণতান্ত্রিক নির্বাচনের মাধ্যমে হয়েছে। সরকারের পরিবর্তন চাইলে বিএনপিকে আরেকটা নির্বাচনের জন্য অপেক্ষা করতে হবে।”

বিএনপি নেতারা আরাম-আয়েশে দিন কাটাচ্ছেন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, “তারা কর্মীদের আশা দিয়ে মাঠে নামিয়েছিল, এখন কর্মীরা হতাশ। তারা নেতাদের ডাকে আন্দোলন করার মতো অবস্থায় নেই। এক কথায় বলব, বিএনপি এখন আন্দোলন করার সক্ষমতাও হারিয়ে ফেলছে।”

কাদের বলেন, “জনগণ বিএনপির সঙ্গে নেই, বিএনপি জনগণের আন্দোলনে নেই, জনগণ শেখ হাসিনার নেতৃত্বে আস্থাশীল। তার সততা, নেতৃত্ব এদেশের মানুষ মেনে নিয়েছে। পঁচাত্তরের পর দেশে সৎ, পরিশ্রমী, দক্ষ একজন নেতাও জন্ম হয়নি। দেশের মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আছেন।”

তিনি বলেন, “বিব্রতকর কোনো বক্তব্য যে-ই দেবেন দায়িত্বশীল যারা, তাদের দায়িত্ব নিয়েই কথা বলা সমীচীন। সরকারের জন্য বিব্রতকর এমন বক্তব্য থেকে আমাদের সব দায়িত্বশীলদের বিরত থাকা উচিত।”

ওবায়দুল কাদের বলেন, “বাজার নিয়ন্ত্রণে সরকার কঠোর অবস্থানে রয়েছে, সিন্ডিকেট ভাঙবেই। ক্ষমতায় যেতে না পারা, সরকার পতনের আন্দোলনে ব্যর্থরাই বাজারে সিন্ডিকেট করছে কি-না খতিয়ে দেখা হচ্ছে।”

ড. ইউনূসকে হয়রানি করা হচ্ছে না উল্লেখ করে তিনি বলেন, “আইনি প্রক্রিয়া চলছে। এতে কারও সাথে সম্পর্কের প্রভাব পড়বে না।”

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক ও আফজাল হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

রাজনীতি,আওয়ামী লীগ,ওবায়দুল কাদের
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close