• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ভোটার উপস্থিতি সন্তোষজনক: কাদের

প্রকাশ:  ০৮ মে ২০২৪, ২১:৫১
পূর্বপশ্চিম ডেস্ক

প্রথম ধাপের উপজেলা পরিষধ নির্বাচন-পরবর্তী প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। ভোটার উপস্থিতি ছিল সন্তোষজনক।

বুধবার (৮ মে) রাতে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির কার্যালয়ে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, উপজেলা নির্বাচন নিয়ে নিন্দুকেরা, বিশেষ করে বিরোধী দল যে বক্তব্য রেখেছে, তা হাস্যকর বলে প্রমাণিত হয়েছে। অনেকের আশঙ্কা ছিল, ১৩৯টি উপজেলা পরিষদ নির্বাচন খুনোখুনি, মারামারি, রক্তারক্তি অবস্থায় সমাপ্ত হবে।

তিনি বলেন, এই নির্বাচনে প্রথম পর্যায়ে কোথাও ক্যাজুয়্যালিটি নেই, প্রাণহানির ঘটনা নেই। কিছু জায়গায় বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। কিছু আহত হয়েছে, কিন্তু প্রাণহানির ঘটনা নেই। নির্বাচন কমিশন বলেছে, ৩০ থেকে ৪০ শতাংশ ভোটার উপস্থিতি। এই পরিস্থিতিতে আমি মনে করি, ভোটার উপস্থিতি সন্তোষজনক।

নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীরাই বেশি জিতেছে, উল্লেখ করে দলটির সাধারণ সম্প‌াদক বলেন, অন্য দলের হিসাবটা পরে দিতে পারব। আমরা মনে করি, ভোটের টার্নআউট সন্তোষজনক। প্রাণহানি নেই নির্বাচনে, এটাকে শান্তিপূর্ণই বলতে হবে। নির্বাচন কমিশন এবং প্রশাসন খুবই দৃঢ় অবস্থা নিয়েছে। দলের নেতাকর্মীরাও যথাযথ দায়িত্ব পালন করেছে। সে কারণে প্রথম ধাপে শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে।

বিএনপি বলেছে, নির্বাচনকে বয়কট করেছে জনগণ। সাংবাদিকদের এ কথার জবাবে ওবায়দুল কাদের বলেন, ৩০ থেকে ৪০ শতাংশ ভোটার যদি উপস্থিত হয় যেখানে বিএনপি এবং তাদের সমমনস্ক অন্য দল নেই। তারপরও এই প্রাকৃতিক পরিস্থিতিতে এই উপস্থিতি সন্তোষজনকই বলছি। বিএনপির এ ধরনের বক্তব্য পাগলের প্রলাপ।

তিনি বলেন, বিএনপির অনেকেই নির্বাচন করেছেন। বহিষ্কার করেও তাদের ঠেকানো যায়নি। আসলে স্থানীয় প্রয়োজনে স্থানীয়দের নিবৃত্ত রাখা কঠিন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, মির্জা আজম, আফজাল হোসেনসহ কেন্দ্রীয় নেতারা।

উপজেলা পরিষধ নির্বাচন,ভোটার উপস্থিতি,ওবায়দুল কাদের
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close