Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ৯ ফাল্গুন ১৪২৫
  • ||

‘জয় বাংলা’ স্লোগানে মুখর সোহরাওয়ার্দী উদ্যান

প্রকাশ:  ১৯ জানুয়ারি ২০১৯, ১৪:১২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় পাওয়ায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিজয় সমাবেশ করছে আওয়ামী লীগ। শনিবার (১৯ জানুয়ারি) দুপুর ১২টায় গানে গানে এ সমাবেশ শুরু হয়।

এর আগে সকাল ১১টায় সমাবেশস্থলে প্রবেশের গেইট খুলে দেয়া হয়েছে। এরপরই দেশের বিভিন্ন অঞ্চল ও ঢাকার আশপাশের জেলাগুলো থেকে আসা নেতাকর্মীরা সমাবেশস্থলে প্রবেশ করতে শুরু করেন। সমাবেশের মূল কার্যক্রম শুরু হওয়ার আগেই দুপুর দেড়টার মধ্যেই সমাবেশস্থল লোকে লোকারণ্য হয়ে উঠে। ‘জয় বাংলা’ স্লোগানে মুখর হয়ে উঠে সভাস্থলসহ আশপাশের এলাকা।

এদিকে, আগেই মাঠ ভর্তি হওয়ায় পরে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে আসা নেতাকর্মীরা ভিড় করছেন উদ্যানের বিভিন্ন গেইটের সামনে। ফলে রাজধানীর টিএসসি মোড়, শাহবাগ মোড়, ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মোড় এবং শিশু পার্কের আশপাশের এলাকায় সমাবেশে অংশ নিতে আসা নেতাকর্মীদের ভিড় তৈরি হয়েছে।

তবে পুরো এলাকা ঘিড়ে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে নেয়া হয়েছে রণ প্রস্তুতিও। গেট দিয়ে প্রবেশ করা প্রত্যেক নেতাকর্মীকে তল্লাশি করা হচ্ছে। এ জন্য প্রবেশ পথে রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর পুরুষ ও নারী সদস্যরা।

সমাবেশে মূল কার্যক্রমের আগেই আয়োজন করা হয় সাংস্কৃতিক পরিবেশনার। এতে অংশ নিয়েছেন দেশবরেণ্য শিল্পীরা।

বেলা আড়াইটায় শুরু হবে সমাবেশের মূল কার্যক্রম। তারপরই সমাবেশস্থলে আসবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগ সভাপতির আগমনের সময় গান পরিবেশন করবেন শিল্পী মমতাজ।

এছাড়া আরও গাইবেন রফিকুল আলম, ফাহমিদা নবী, আঁখি আলমগীর, কল্পনা মজুমদারসহ অনেকে। প্রধানমন্ত্রী আসন গ্রহণের পর শিল্পীরা সমবেত কণ্ঠে পরিবেশন করবেন ‘জিতবে এবার নৌকা’ গানটি। সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিবেদন করে ‘আপনার জন্য একটি নতুন সময়ের ইঙ্গিত’ কবিতা আবৃত্তি করবেন কবি রাসেল আশেকী।

মূল অনুষ্ঠান পরিচালনা করবেন দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন। সমাবেশ মঞ্চে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। মহাসমাবেশে আওয়ামী লীগ ছাড়াও মহাজোটের শরিক বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষক, বুদ্ধিজীবী, আইনজীবী, সাংবাদিক, কবি-সাহিত্যিক, পেশাজীবী, সংস্কৃতি ও বিনোদন জগতের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

সমাবেশের বিশাল প্যান্ডেলে প্রায় ত্রিশ হাজার চেয়ার বসানো হয়েছে বলে আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ এককভাবে ২৫৭ টি আসনে জয়লাভ করে।

পিবিডি/মিশু

বিজয় সমাবেশ,আওয়ামী লীগ,প্রধানমন্ত্রী,শেখ হাসিনা,জয় বাংলা
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত