• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিএসএফ কর্তৃক বাংলাদেশি হত্যার ঘটনায় ফখরুলের উদ্বেগ প্রকাশ

প্রকাশ:  ২৩ জানুয়ারি ২০১৯, ১৮:৫৯
নিজস্ব প্রতিবেদক

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে গত চার দিনে ঠাকুরগাঁও সীমান্তে দুই নিরীহ বাংলাদেশি নিহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গতরাতে গণমাধ্যম পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, সীমান্তে বাংলাদেশি হত্যা অব্যাহত আছে। অথচ, কয়েক বছর আগে বাংলাদেশের সঙ্গে ভারতের এক বৈঠকের পর বলা হয়েছিল এখন থেকে আর সীমান্ত এলাকায় বাংলাদেশিদের হত্যা করা হবে না। কিন্তু বাস্তবে এই সিদ্ধান্তের কোন প্রতিফলন দেখা যায়নি। দশকের পর দশক ধরে বাংলাদেশিদের হত্যার ধারাবাহিকতা এখন পর্যন্ত পুরোদমে চলছে।

মির্জা ফখরুল বলনে, বাংলাদেশ সরকার সীমান্তে রক্ত ঝরানো বন্ধ করতে পারেনি। আওয়ামী লীগের কথার সঙ্গে কাজের কখনোই মিল নেই। এরা সবসময় জনগণকে মিথ্যা আশ্বাস দিয়ে প্রতারণা করে এসেছে এবং ধোঁয়াশার মধ্যে রাখে। গণবিচ্ছিন্ন সরকার বলেই এরা কখনো জনগণের জানমালের নিরাপত্তা দিতে পারে না। আওয়ামী সরকার বিএসএফ কর্তৃক বাংলাদেশিদের হত্যা ও ধরে নিয়ে গিয়ে নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ পর্যন্ত কখনো করেনি। এর কারণ বর্তমান সরকারের নতজানু পররাষ্ট্রনীতি। এভাবে প্রতিনিয়ত বিএসএফ কর্তৃক ভারতীয় সীমান্তে বাংলাদেশিদের গুলি করে হত্যা করার ঘটনা গভীর উদ্বেগজনক।

ঠাকুরগাঁওয়ে দুই বাংলাদেশিকে গুলি করে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে এ ধরণের নির্মম হত্যাকাণ্ড বন্ধ করার জোরালো আহ্বান জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

পিবিডি/রবিউল

বিএসএফ,ঠাকুরগাঁও,মির্জা ফখরুল ইসলাম আলমগীর,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close