• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গ্যালাক্সি এ সিরিজের নতুন হ্যান্ডসেট ঘিরে ক্রেজ

প্রকাশ:  ২০ এপ্রিল ২০১৯, ১৮:৪০ | আপডেট : ২০ এপ্রিল ২০১৯, ১৮:৪৬
নিজস্ব প্রতিবেদক

স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের বেশ কয়েকটি নতুন হ্যান্ডসেট সম্প্রতি বাংলাদেশের বাজারে এসেছে। মেটাল বডির ডিভাইস আর আকর্ষণীয় সব ফিচার থাকায় হ্যান্ডসেটগুলো বাজারে আসার সঙ্গে সঙ্গে ক্রেজ তৈরি করেছে। গ্যালাক্সি এ সিরিজের নতুন মডেলের এই সেটগুলো হচ্ছে এ২০, এ৩০ এবং এ৫০।

২০১৪ সালে গ্যালাক্সি এ৩ এবং গ্যালাক্সি এ৫ নামের দুটি স্মার্টফোন বাজারে আনার মধ্য দিয়ে ‘এ সিরিজ’ (A Series) নামের একটি নতুন স্মার্টফোন সিরিজ চালু করে স্যামসাং। ২০১৯ সালে এরই উন্নততর মডেল ছাড়লো স্যামসাং। এ সিরিজের স্মার্টফোনে দেওয়া হয়েছে দ্রুতগতির প্রসেসর, লো-লাইট রিয়ার ক্যামের, মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা, পপ আপ রোটেটিং ক্যামেরা, মাল্টি স্ক্রিন, ডলবি সাউন্ড, দ্রুত চার্জ করার সুবিধা, এইচডিআর এবং ফিঙ্গারপ্রিন্ট ফিচার।

বাংলাদেশের বাজারে গ্যালাক্সি এ২০-এর দাম ১৫,৯৯০ টাকা, এ৩০-এর দাম ২৩,৯৯০ টকা এবং এ৫-এর দাম ২৬৯৯০ টাকা।বাজারে আসার অল্প দিনের মধ্যেই ক্রেতাদের প্রথম পছন্দের ডিভাইসে পরিণত হয়েছে মডেলগুলো।

এ সিরিজের স্মার্টফোনগুলো এখন হয়ে ওঠেছে একের মধ্যে সবকিছুর সমন্বয়। দ্রুতগতির প্রসেসর, বাজেটের মধ্যে সবচেয়ে দারুণ ক্যামেরা সেটআপ, দারুণ নকশা- সবক্ষেত্রেই এই সিরিজের স্মার্টফোনগুলোতে সমন্বয় ঘটেছে সময়োচিত আধুনিকতার। আর সেকারণেই এখন মধ্য আয়ের দেশগুলোতে এই সিরিজটি জনপ্রিয়তা পাচ্ছে দারুণভাবে। ভারতের বাজারে মাত্র ৪০ দিনে তিনটি মডেলের প্রায় ২০ লাখ ফোন বিক্রি সত্যিকার অর্থেই এই অঞ্চলের স্মার্টফোন ইন্ডাস্ট্রির জন্য একটি রেকর্ড। এই অল্প সময়েই প্রায় ৫০ কোটি মার্কিন ডলার মূল্যের ফোন কিনেছেন ক্রেতারা।

ছবি ও ভিডিও পোস্ট থেকে শুরু করে বর্তমানে যা সবচেয়ে বেশি ব্যবহৃত হয় তা হচ্ছে রিয়েল টাইম লাইভ। অনলাইনে লাইভে আসার বিষয়টি এখন নিত্য দিনের বিষয় হয়ে গিয়েছে। কেউ আসে ব্যবসায়িক কাজে, কেউ আসে প্রোগ্রাম কভার করতে আর কেউ আসে বিনোদনের জন্য।

বাংলাদেশের ক্রেতাদের বাড়তি চাহিদা মেটাতে শিগগির গ্যালাক্সি এ৭০ ও এ৮০ আনতে যাচ্ছে বিশ্বখ্যাত টেক জায়ান্ট স্যামসাং। এতে থাকছে ৩২ মেগাপিক্সেলের লো-লাইট লেন্স, স্যামসাং পে, ৪,৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং ২৫ ওয়াট সুপার ফাস্ট চার্জিং। অন্যদিকে সবচেয়ে আলোচিত গ্যালাক্সি এ৮০-এর বিশেষ দিক হচ্ছে এর রোটেটিং ক্যামেরা, পুরো স্ক্রিন জুড়েই ডিসপ্লে এবং বিশ্বসেরা স্যামসাং নক্স সিকিউরিটি।

এনই/

গ্যালাক্সি,স্যামসাং
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close