• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্রকাশিত সংবাদের ভুল সংশোধন করলো ওয়াশিংটন পোস্ট

প্রকাশ:  ২৮ জুলাই ২০১৮, ২০:১৭ | আপডেট : ২৮ জুলাই ২০১৮, ২০:৪৩
নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে বৃষ্টিতে চুমুর আলোচিত ছবি নিয়ে ওয়াশিংটন পোস্টে প্রকাশিত 'A viral photo of lovers kissing offended many in Bangladesh. The man who took it was beaten and fire (বাংলাদেশে চুমুর ছবি নিয়ে অনেকেই ক্ষুব্ধ, ছবি তোলার ঘটনায় হামলার শিকার ও চাকরিচ্যুত) ‘ শীর্ষক প্রতিবেদনটির ভুল সংশোধন করা হয়েছে।

এর আগে প্রতিবেদনে বলা হয়েছিল, ভাইরাল হওয়া চুমুর ছবি তোলার কারণে ফটোগ্রাফার জীবন আহমেদের ওপর হামলা হয় এবং চাকরিচ্যুত হয়। ওয়াশিংটন পোস্টের আপডেটে ওই সংবাদের শিরোনাম পাল্টে ‘ A viral photo of lovers kissing offended many in Bangladesh. The man who took it says he was beaten and fired. (বাংলাদেশে চুমুর ছবি নিয়ে অনেকেই ক্ষুব্ধ, যিনি ছবি তুলেছেন তার দাবি এজন্য তিনি হামলার শিকার ও চাকরিচ্যুত)।

ওয়াশিংটন পোস্টের আপডেট নিউজে পূর্বপশ্চিমবিডি’র সম্পাদকের বক্তব্যও যুক্ত করা হয়েছে। প্রতিবেদনে বলা হয়, সম্পাদক খুজিস্তা নূর-ই–নাহারিন (মুন্নি) বলেন, চমৎকার একটি ছবি তোলার জন্য পূর্বপশ্চিমের সম্পাদকীয় পর্যায় থেকে ফটোগ্রাফারকে অভিনন্দন জানিয়েছে আমরা। তার ওপর হামলার ঘটনা ঘটলে আইনী ব্যবস্থা গ্রহণেও আমরা সহযোগিতা করি।

পূর্বপশ্চিমের সম্পাদক পরে জানতে পারেন, হামলার ঘটনাটি ছবি তোলার সঙ্গে সম্পর্কিত নয়। ব্যক্তিগত দ্বন্দ্ব ও বিরোধ থেকেই এ হামলা হয়েছে। কিন্তু ফটোগ্রাফার জীবন ছবি তোলার ঘটনার সঙ্গে বিষয়টি জড়িয়েছেন। এ বিষয়টি ব্যাখ্যা করতে জীবন আহমেদকে অফিসের একটি ডাকা হয়। কিন্তু তিনি মিটিংয়ে আসেননি এবং ২৪ জুলাই থেকে অফিসে অনুপস্থিত রয়েছেন।

এ প্রসঙ্গে ফটোগ্রাফার জীবনের দৃষ্টি আকর্ষণ করা হলো, আসলে পুরো ঘটনায় আমি হতাশ ও বিভ্রান্ত।

ওয়াশিংটন পোস্টের প্রতিবেদন পড়তে ক্লিক করুন

চুমুর আলোচিত ছবি,ওয়াশিংটন পোস্টে
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close