• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

উপনির্বাচনের দিন ভোট কেন্দ্রে এসএসসি পরীক্ষা!

প্রকাশ:  ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৩০
ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার উপ-নির্বাচন আগামী ২৮ ফেব্রুয়ারি। পূর্ব নির্ধারিত ভোটের দিনে যশোর বোর্ডের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষার অনুষ্ঠিত হবে।

মুদ্রণে ত্রুটির কারণে ১২ ফেব্রুয়ারির (মঙ্গলবার) আইসিটি পরীক্ষাটি স্থগিত করে। এরপর স্থগিত হওয়া পরীক্ষাটি ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে বলে এদিন বিকালেই একটি নোটিশ প্রকাশ করে যশোর বোর্ড। কিন্তু একই দিন ঝিনাইদহের পৌরসভার মেয়র পদে উপ নির্বাচন। কালীগঞ্জ পৌর এলাকার মধ্যে সরকারী ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও সলিমুন্নেছা বালিকা বিদ্যালয়ে পরীক্ষা কেন্দ্র রয়েছে। এবং নির্বাচন কমিশন থেকে পরীক্ষা কেন্দ্রই ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ দু’টি কেন্দ্রের ছলিমুন্নেছা বালিকা বিদ্যালয়ে ৫৮০ জন ও সরকারী ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে ৬৪৮ জন পরীক্ষার্থী রয়েছে। ফলে একই ভোট ও পরীক্ষা নিয়ে ঝামেলাই পড়েছে স্থানীয় প্রশাসন। যদিও উপজেলা নির্বাহী অফিসার বলছেন বিকল্প স্থানে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

সরকারী ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মকবুল হোসেন তোতা জানান, বিষয়টি আমি বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ও ইউএনও স্যারকে জানিয়েছি। প্রাথমিকভাবে বিকল্প ব্যবস্থায় ভোট নেওয়ার কথা জানিয়েছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহা জানান, বিষয়টি জানার পর জেলা প্রশাসক ও বোর্ড কন্ট্রোলারের সাথে কথা বলেছি। পরীক্ষা ও ভোট কোনটাই সময় পরিবর্তন না করে কাছাকাছি কোন বিকল্প স্থানে ভোট কেন্দ্র স্থাপন করার কথা জানিয়েছে। শিক্ষার্থীদের পরীক্ষা তাদের কেন্দ্রেই হবে।

যশোর বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসার মধাব চন্দ্র রুদ্র জানান, পরীক্ষা স্থগিত করার কোন সুযোগ নেই। প্রয়োজনে স্থানীয় প্রশাসন বিকল্প ব্যবস্থায় পাশ্ববর্তী কোন স্থানে ভোট কেন্দ্র করবেন। তবে বিষয়টি বিবেচনায় থাকবে বলেও যোগ করেন বোর্ডের এই শীর্ষ কর্মকর্তা।

উল্লেখ্য, ১২ ফেব্রুয়ারি মঙ্গলবার এসএসসির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের বহুনির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ২৫ টি নির্বাচনী প্রশ্নে মার্ক ছিল ২৫। কিন্তু নির্ধারিত সময়ে বিতরণ করা প্রশ্নে দেখা যায় শুধুমাত্র ঘ সেট প্রশ্নে ভুলটা ধরা পড়ে। প্রথম পাতায় ১ থেকে ১২ নং প্রশ্ন এসেছে সংশ্লিষ্ট বিষয় থেকে।

এছাড়া দ্বিতীয় পাতায় ১৩ থেকে ২৫ পর্যন্ত প্রশ্নগুলো এসেছে কর্মমূখী শিক্ষা থেকে। পরে পরীক্ষাটি বাতিল ঘোষণা করে বিবৃতি প্রদান করেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসার মধাব চন্দ্র রুদ্র।

/পিবিডি/পি.এস

ঝিনাইদহ,উপনির্বাচন,এসএসসি পরীক্ষা,ভোট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close